Fanney Khan: ঐশ্বর্য রাই -রাজ কুমার রাওয়ের মতো প্রথাবিরোধী জুটি আর কারা?

Aishwarya Rai and Rajkummar Rao in Fanney Khan: 'ফ্যানি খান' ছবিতে ঐশ্বর্য রাই বচ্চনের সঙ্গে রোম্যান্স করবেন রাজকুমার রাও। তবে এটাই প্রথমবার নয় যখন অপ্রচলিত অনস্ক্রিন জুটি দেখা যাচ্ছে বলিউডে। 'অ্যায় দিল হ্যায় মুশকিল', 'রাজি',…

By: Mumbai  Updated: August 3, 2018, 11:09:32 PM

Aishwarya Rai & Rajkummar Rao: ফ্যানি খানের কাস্টিং জানতে পেরেই উত্তেজনায় ভুগছিল বলিউড, কারণ আবার পর্দায় দেখা যাবে অনিল কাপুর-ঐশ্বর্য রাই জুটিকে। তবে ঘটনাটা ঘটল অন্য। ঐশ্বর্য জুটি বাঁধলেন রাজকুমার রাওয়ের সঙ্গে। হ্যাঁ! তবে এই প্রথমবার বলিউডে প্রথাবিরোধী জুটি দেখা যাচ্ছে, এমনটা নয়। বহু ছবিতে মুখ্য চরিত্রে ছিল এরকম জুটি। এই নতুনত্বের দ্বারা বরাবর আকর্ষিত হয়েছেন দর্শক। একবার চোখ বুলিয়ে নেওয়া যাক সেরকমই কিছু ছবি ও তাদের মুখ্য জুটিদের ওপর:

Aishwarya Rai and Rajkummar Rao in Fanney Khan Movie

রণবীর কাপুর ও কঙ্কনা সেনশর্মা (ওয়েক আপ সিড)

কঙ্কনা সেনশর্মা মানেই ডিগ্যাল্ম লুক। শ্যামাঙ্গী সুন্দরী যখন জুটি বেঁধেছিলেন রণবীর কাপুরের সঙ্গে, রণবীর তখনও চকোলেট বয়। পরিচালক অয়ন মুখোপাধ্যায় ডেবিউ করেছিলেন এই ছবি দিয়েই। ছবিটাই শুধু অসাধারণ ছিল না, রণবীর-কঙ্কনা জুটির রোম্যান্সও ছিল অনন্য।

ছবিতে রণবীর-কঙ্কনা জুটির রোম্যান্স ছিল অনন্য

অর্জুন কাপুর ও করিনা কাপুর (কি এন্ড কা)

অর্জুন কাপুর নিজে বলেছেন তিনি করিনা কাপুরের ফ্যান। শেষমেষ পরিচালক আর বালকির সৌজন্যে পেয়েছিলেন ফ্যানবয় মূহুর্ত। কি এন্ড কা ছবিতে করিনার বরের ভূমিকায় ছিলেন অর্জুন কাপুর। আর পর্দায় তাদের রসায়ন ছিল তাক লাগিয়ে দেওয়ার মতো।

কি এন্ড কা ছবিতে করিনার স্বামীর ভূমিকায় ছিলেন অর্জুন কাপুর

অমিতাভ বচ্চন ও তব্বু (চিনি কম)

আর বালকি বরাবর নিয়মের উল্টোদিকে চলেন। কাস্টিং নিয়ে পরীক্ষা করা তাঁর নতুন নয়। ‘চিনি কম’ ছবিতেও ৬৪ বছরের অমিতাভ বচ্চনের বিপরীতে দাঁড় করিয়েছিলেন বছর ৩৪-এর তব্বুকে। বয়সটা যে কোন বিষয়ই না সেটা আরও একবার প্রমাণ করেছিলেন এই জুটি। আর পর্দায় তব্বুর বাবার ভূমিকায় ছিলেন পরেশ রাওয়াল, যিনি বয়সে বিগ বির থেকেও ছোট।

‘চিনি কম’ ছবিতে ৬৪ বছরের অমিতাভ বচ্চনের বিপরীতে ছিলেন বছর ৩৪-এর তব্বু।

আলিয়া ভাট ও ভিকি কৌশল (রাজি)

২০১৮ সালের বড় হিট ‘রাজি’। ছবির গল্পের নিরিখে মেঘনা গুলজার সাজিয়েছিলেন কাস্টিং। আর এই ছবিতেই জুটি হিসাবে দেখা গিয়েছিল আলিয়া-ভিকি কৌশলকে। এই পাওয়ারহাউস অভিনেতারাই ছবির গল্পকে অন্য মাত্রা দিয়েছিলেন। আর রোম্যান্স নিয়ে তো কথাই হবে না, ভিকি কৌশলের চরিত্রটি তো পরম কাঙ্ক্ষিত স্বামীর মাপকাঠি হয়ে দাঁড়িয়েছে।

Alia Bhatt played an Indian spy in Raazi, while Vicky Kaushal played her husband and a Pakistani army officer. রাজি ছবিতে আলিয়া ভাট ও ভিকি কৌশল

রণবীর কাপুর ও ঐশ্বর্য রাই বচ্চন (অ্যায় দিল হ্যায় মুশকিল)

এই প্রগাঢ় প্রেমের সংজ্ঞা তৈরি করছিলেন রণবীর ও ঐশ্বর্য। তা নিয়ে বিতর্কও কম হয়নি। জয়া বচ্চন রেগে গিয়েছিলেন বচ্চন বধূর ওপর। তবে সবকিছু ছাপিয়ে হিট পর্দায় এই জুটির রসায়ন। কবিতায় রোম্যান্স তায় সুন্দরী, রণবীরের কুপোকাত না হয়ে উপায় ছিল?

Karan Johar directorial Ae Dil Hai Mushkil was Aishwarya Rai’s last film before Fanney Khan. ফ্যানি খানের আগে অসম প্রেমে জুটি বেঁধেছিলেন রণবীর-ঐশ্বর্য।

ইরফান খান ও দীপিকা পাড়ুকোন (পিকু)

অপোজিটস অ্যাট্রাক্ট, ইরফান খান এবং দীপিকা পড়ুকোন সেটা প্রমাণ করেছেন। দুজন মানুষ সম্পূর্ণ দুধরনের ছবির জগতে বিচরণ করেন। তবে পিকুতে এই দুই বিপরীত মেরুর মানুষ মাতিয়েছিলেন দর্শকমন।

অপোজিটস অ্যাট্রাক্ট, ইরফান খান এবং দীপিকা পড়ুকোন সেটা প্রমাণ করেছেন

আলিয়া ভাট ও রণদীপ হুডা (হাইওয়ে)

রোড ড্রামা কাকে বলে তা দেখিয়েছিলেন ইমতিয়াজ আলি। অপহৃত হওয়া থেকে স্টকহোম সিনড্রোম, সবকিছুর মাঝেও ছবিতে প্রেমটা দিব্যি চালিয়েছেন এই জুটি। চেনা ছকের বাইরে গিয়ে আলিয়া-রণদীপকে ছবিতে নিয়েছিলেন পরিচালক। তিনি পাশও করে গেছেন সেই পরীক্ষায়।

চেনা ছকের বাইরে গিয়ে আলিয়া-রণদীপকে ছবিতে নিয়েছিলেন পরিচালক

মনোজ বাজপেয়ী ও করিশ্মা কাপুর (জুবেইদা)

জুবেইদার আগে কেউ কি কখনও বুঝতে পেরেছিল রোমান্টিক হিরোর ভূমিকায় মানানসই হতে পারেন মনোজ বাজপেয়ী? করিশ্মা কাপুরের সঙ্গে রোমান্টিক দৃশ্যে টিকে গেছেন তিনি। রাজকীয় দম্পতির চরিত্রে ছিলেন মনোজ-করিশ্মা জুটি, যে কথাও ভাবনাতীত ছিল।

জুবেইদা ছবিতে রাজকীয় দম্পতির চরিত্রে ছিলেন মনোজ-করিশ্মা জুটি

এখনই নিশ্চিত করে বলা না গেলেও, ৩ অগাস্ট ‘ফ্যানি খান’ মুক্তি পাওয়ার পর দর্শক নির্ধারণ করে ফেলবেন ঐশ্বর্য রাই বচ্চন এবং রাজকুমার রাওয়ের জুটি সফল হবে কিনা। ততক্ষণ অপেক্ষাই ভরসা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Unconventional onscreen pairings

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Big News
X