বড় খবর

ক্ষমা চেয়েও নিস্তার নেই! ‘তাণ্ডব’ পরিচালক আলি আব্বাসের বাড়িতে হানা যোগীর পুলিশের

পরিচালকের বাড়িতে গিয়ে আইনি নোটিসও পরিবেশন করা হয় উত্তরপ্রদেশ পুলিশের তরফে।

tandav

নতিস্বীকার করে, ওয়েব সিরিজের দৃশ্য ছেঁটেও লাভ হয়নি। ‘তাণ্ডব’ (Tandav) নিয়ে দেশজুড়ে বিতর্কের রেশ যেন কিছুতেই থামছে না। উত্তরপ্রদেশের পর মুম্বইতেও ‘তাণ্ডব’ নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। ওদিকে ইতিমধ্যেই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়ে দিয়েছেন যে, উত্তরপ্রদেশ পুলিশ যা পদক্ষেপ নেবেন, তাতে তাঁরা সবরকম সাহায্য করবেন। এবার সেই প্রেক্ষিতেই মুম্বইতে পৌঁছে যোগী আদিত্যনাথের পুলিশ ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফরের বাড়িতে হানা দেয়। এর পাশাপাশি তাঁকে আইনি নোটিসও পরিবেশন করেন।

‘তাণ্ডব’-এর বেশ কয়েকটি দৃশ্যে হিন্দু দেব-দেবীদের আঘাত করার অভিযোগ তুলে ফুঁসে ওঠেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। এই ওয়েব সিরিজের বিরুদ্ধে যে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে, সেকথাও তখনই স্পষ্ট জানানো হয় যোগীর মুখপাত্রের তরফে। যার জেরে এদিন মুম্বইতে পৌঁছয় উত্তরপ্রদেশ পুলিশ। উত্তরপ্রদেশ পুলিশের কাজে যেন মহারাষ্ট্র সরকার কোনওভাবেই বাধা সৃষ্টি না করে, সেটাও আগে থেকেই স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়। যে বিষয়ে আগেভাগেই যোগী সরকারকে সবুজ সংকেত দিয়েছে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রক।

প্রসঙ্গত, বৃহস্পতিবার আন্ধেরির রুস্তমজি এলিটা আবাসনে যায় উত্তরপ্রদেশ পুলিসের একটি দল। ওই বিলাসবহুল আবাসনের কত তলায় পরিচালক আলি আব্বাস জাফর থাকেন, সে বিষয়ে স্থানীয় লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরই পরিচালকের বাড়িতে গিয়ে নোটিস পরিবেশন করে উত্তরপ্রদেশ পুলিশ।

প্রসঙ্গত, ১৫ জানুয়ারি ‘তাণ্ডব’ মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই এই ওয়েব সিরিজ নিয়ে বিতর্ক শুরু হয়। মহম্মদ আয়ুব জিশান অভিনীত এক দৃশ্যে শিবকে অপমান করা হয়েছে বলে দাবি করেন নেটিজেনদের একাংশ। এরপরই বিজেপি নেতা কপিল মিশ্র তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে বিষয়টিতে হস্তক্ষেপ করার দাবি রাখেন। উপরন্তু নেটদুনিয়াতেও ট্রেন্ডিং হয় #BanTandavNow। উত্তর প্রদেশের হজরতগঞ্জে অভিযোগ দায়ের হয় পরিচালক আলি আব্বাস জাফর এবং সইফ আলি খানের বিরুদ্ধে। যার জেরে সইফের বাংলোর বাইরে কড়া পুলিশি নিরাপত্তা মোতায়েন ছিল। শুধু নবাবের বাড়ির বাইরেই নয়, আমাজনের অফিসের বাইরেও বাড়িয়ে দেওয়া হয়েছিল নিরাপত্তা। যাবতীয় বিতর্কের জেরেই এবার ‘তাণ্ডব’-এর কন্টেন্টে বদল এনে বিতর্কিত দৃশ্য মুছে ফেলেন নির্মাতারা। কিন্তু তাতেও বিতর্ক থামেনি।

Web Title: Up police reaches tandav director ali abbas zafars home

Next Story
শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ, রুদ্রনীল ঘোষের বিজেপিতে যোগদানের জল্পনা তুঙ্গে!Rudranil
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com