ধারাবাহিকের তালিকায় নয়া সংযোজন ‘মহাপীঠ তারাপীঠ’

আপনার ড্রয়িং রুমে আসতে চলেছে নতুন ধারাবাহিক 'মহাপীঠ তারাপীঠ'। শতাব্দীপ্রাচীন এই জায়গা নিয়ে রয়েছে নানা অলৌকিক লোকগাথা। এবার সেই গল্পই দেখা যাবে ছোটপর্দায়।

By: Kolkata  Updated: January 27, 2019, 03:10:19 PM

ঊনবিংশ শতাব্দীতে তন্ত্রসাধনার পীঠস্থান হিসাবে তারাপীঠের নাম উঠে আসে। ৫১ পীঠের একপীঠ বলা হয় তারাপীঠকে। কথিত আছে সতীর তৃতীয় নয়ন পড়েছিল এই স্থানে, তাই তারাপীঠ সিদ্ধপীঠ। কালীসাধক বামাক্ষ্যাপা এই স্থানেই সাধনা করেছিলেন। এত কথা বলছি তার কারণ খুব তাড়াতাড়ি আপনার ড্রয়িং রুমে আসতে চলেছে নতুন ধারাবাহিক ‘মহাপীঠ তারাপীঠ’। শতাব্দীপ্রাচীন এই জায়গা নিয়ে রয়েছে নানা অলৌকিক লোকগাথা। এবার সেই গল্পই দেখা যাবে ছোটপর্দায়।

আগেও বাংলাতে ছবি হয়েছে ‘মহাপীঠ তারাপীঠ’ নামে, পরিচালনা করেছিলেন গুরু বাগচী। এবার সেই একই নামে ধারাবাহিক আসছে স্টার জলসায়। হিন্দু বিশ্বাসে তৈরি এই মন্দির কীভাবে শক্তিপীঠ হয়ে উঠল সেই কাহিনিই দৃশ্যায়িত হতে চলেছে। ধারাবাহিকে তারা মা-য়ের ভূমিকায় দেখা যাবে নবনীতা দাসকে। এর আগে জনপ্রিয় সিরিয়াল ‘দীপ জ্বেলে যাই’ তে দিয়ার চরিত্রে অভিনয় করেছিলেন নবনীতা।

মা তারার ভূমিকায় নবনীতা দাস।

সাধক বামাক্ষ্যাপার চরিত্রে রয়েছে সব্যসাচী চৌধুরি। এই চরিত্রটা যে তার জন্য বেশ চ্যালেঞ্জিং তা বলার অপেক্ষা রাখে না। অতীতে ‘সাধক বামাক্ষ্যাপা’ ধারাবাহিকে বামাক্ষ্যাপার ভূমিকায় অরিন্দম গঙ্গোপাধ্যায় দর্শকের মনে জায়গা করে রয়েছেন। সেই একই চরিত্রে নিজেকে প্রতিষ্ঠা করাটা সব্যসাচীর কাছে কঠিন পরীক্ষায় পাশ করার মতো।

আরও পড়ুন, ‘আকাশ অংশত মেঘলা’- সমাজের চেনা সমস্যাকে তুলে ধরবে

সাধক বামাক্ষ্যাপার চরিত্রে সব্যসাচী চৌধুরি।

ধারাবাহিকের চিত্রনাট্য লিখেছেন ঋতম ঘোষাল। মহাপীঠ তারাপীঠের প্রযোজক সুব্রত রায় বললেন, ”কিছুই বাঙালির জীবনে মা তারার গুরুত্ব কম করতে পারবে না। এমনকি এই বিষয় নিয়ে বাড়িয়ে বলাটাও কঠিন। আর এর মধ্যে আশ্চর্য হওয়ার কিছু নেই যে তারাপীঠ বিখ্যাত মন্দিরগুলোর মধ্যে একটা যেখানে মানুষের নিত্য যাতায়াত রয়েছে”। ধারাবাহিকের মুখ্য সঙ্গীত তৈরি করেছেন জিৎ গঙ্গোপাধ্যায় এবং তা গেয়েছেন শ্রেয়া ঘোষাল। ৪ ফেব্রুয়ারী থেকে রাত ১০টায় সম্প্রচারিত হবে ‘মহাপীঠ তারাপীঠ’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Upcoming bengali serial mahapith tarapith69049

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X