বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

‘জুন আন্টি’ ঊষসীর জীবনে নয়া অধ্যায়, অভিনেত্রীর আফশোস, ‘বাবা দেখে যেতে পারলেন না!’

বাস্তবজীবনে কোন সাফল্যকে ছুঁলেন ঊষসী চক্রবর্তী?

Usashie Chakraborty, tollywood, জুন আন্টি, ঊষসী চক্রবর্তী, bengali news today
ডক্টরেট হলেন ঊষসী চক্রবর্তী

টেলিদর্শকদের ‘চক্ষুশূল’ ‘শ্রীময়ী’ ধারাবাহিকের জনপ্রিয় ‘জুন আন্টি’ এখন ডঃ ঊষসী চক্রবর্তী (Usashie Chakraborty)। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। অতঃপর তিনি এখন শুধু একজন অভিনেত্রী নন, পাশাপাশি ডক্টরেটও। আর সেই সুখবর নিজেই সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গে। সেই প্রেক্ষিতে শুভেচ্ছার বন্যাও বয়ে গিয়েছে ঊষসীর পোস্টের কমেন্ট বক্সে। প্রযোজক রানা বসু তো ‘শ্রীময়ী’ সিরিয়ালের বর্তমান গল্প অনুসরণ করে রসিকছলে বলেই ফেলেছেন- “জেল থেকে জুন ডক্টরেট হলেন। উত্তাল নেটদুনিয়া।”

উল্লেখ্য, ছোট থেকেই মেধাবী পড়ুয়া ঊষসী চক্রবর্তী। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক পাশ করেছেন অর্থনীতিতে। আবার কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। পাশাপাশি সমান তালে অভিনয়ও চালিয়ে গিয়েছেন। তবে পড়াশোনা থামাননি। ইচ্ছে ছিল পিএইচডি করার। সেটাও পূরণ হল। তবে অভিনেত্রীর একটাই আফশোস যে, এই দিনটি তাঁর বাবা বামপন্থী জমানার ডাকসাইটে নেতা তথা প্রাক্তন মন্ত্রী শ্যামল চক্রবর্তী দেখে যেতে পারলেন না। কারণ, বাবার তাড়নাতেই তড়িঘড়ি গবেষণা পত্র জমা দিয়েছিলেন। কিন্তু জীবনের এমন সাফল্যের দিনে সেই মানুষটিই নেই। তাই বাবার অনুপস্থিতি আজ একবছর পরও কুরে কুরে খাচ্ছে ঊষসীকে।

যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে মানবী বিদ্যায় এমফিলের পর সেখান থেকেই পিএইচডি সম্পন্ন করেছেন অভিনেত্রী। তবে এই জার্নিটা মোটেই সহজ ছিল না। অভিনয়ের পাশাপাশি পিএইচডির জন্য মেক-আপ রুমে বসেও পড়াশোনা করতে হয়েছে ঊষসীকে।

ফেসবুকে সেই ছবি ও ভিডিও পোস্ট করে উচ্ছ্বসিত অভিনেত্রী লিখেছেন, “অবশেষে অভিনেতা থেকে ডক্টর। বাবার প্রথম মত্যুবার্ষিকীতেই ডক্টরেট ডিগ্রির নথিপত্র হাতে পেলাম। কাকতালীয় হলেও একে ম্যাজিক রিয়্যালিজম ছাড়া আর কী-ই বা বলব। বাবা আমার থেকে বেশি উৎসাহী ছিলেন আমার থেসিস পেপার জমা দেওয়া নিয়ে। সবসময়ে আমাকে পেপার জমা দেওয়ার জন্য বলতেন। তখনও বুঝতে পারিনি যে এত তাড়াতাড়ি বাবা চলে যাবেন।”

তাহলে কি এবার অভিনয় ছেড়ে অধ্যপনায় মন দেবেন ঊষসী চক্রবর্তী? তিনি বলছেন, “আমি মূলত একজন অভিনেতা, পারফর্মার, এন্টারটেইনার। আর এটাকেই নিজের প্রাথমিক পরিচিতি হিসেবে ব্যবহার করতে চাই।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Usashie chakraborty got her doctoral degree

Next Story
নামবিভ্রাটে কেলেঙ্কারি! রাজ কুন্দ্রা পর্নকাণ্ডে নাম জড়ালো অনির্বাণ ভট্টাচার্যেরAnirban Bhattacharya, Raj Kundra Arrest, bollywood, অনির্বাণ ভট্টাচার্য, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com