বড় খবর

মেয়ে শাওনা তৃণমূলে, বাবা রশিদ খান বিজেপির অনুষ্ঠানে! একই পরিবারে ভিন্ন সুর

বিজেপির গানের সিডি প্রকাশের অনুষ্ঠানে ওস্তাদ রশিদ খান। মেয়ে শাওনা যোগ দিয়েছেন তৃণমূলে। তাহলে কি একই পরিবারে ভিন্ন রাজনৈতিক মতাদর্শ? কী বলছেন সংগীতকার?

ustad Rashid khan

মেয়ে শাওনা খান সদ্য তৃণমূলে যোগ দিয়েছেন। ওদিকে গানের জগতের খ্যাতনামা ব্যক্তিত্ব বাবা রশিদ খান (Ustad Rashid Khan) বিজেপির অনুষ্ঠানে যাচ্ছেন। একই পরিবারে কি তাহলে রাজনৈতিক মতাদর্শের বৈপরীত্যের সুর? প্রশ্ন তো উঠছেই।

বর্তমানে রাজ্য-রাজনীতির পালাবদলের হাওয়ায় বিনোদন জগতের একাধিক ব্যক্তিত্ব যে এই মুহূর্তে নেতা-মন্ত্রীদের সঙ্গে যোগাযোগ রাখছেন, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। সোশ্যাল মিডিয়া হোক কিংবা টেলিভিশন চ্যানেলের নিউজ প্যানেলে, তারকাদের একাংশ নির্দ্ধিধায় যেমন নিজেদের ব্যক্তিগত রাজনৈতিক অবস্থান সম্পর্কে জানান দিচ্ছেন, তেমনই আবার সমালোচনার শিকারও হচ্ছেন। সেই প্রেক্ষিতেই ওস্তাদ রশিদ খানের গেরুয়া শিবিরের হয়ে গানের সিডি প্রকাশের অনুষ্ঠানে যোগ দেওয়ার বিষয়টি যেমন নজর কেড়েছে, তেমনই মেয়ে শাওনা খানের তৃণমূলে যোগ দেওয়া আবার অনেকেরই ভ্রু-যুগল আন্দোলনের কারণ হয়ে দাঁড়িয়েছে। তবে মেয়ে সক্রিয় রাজনীতিতে পদার্পণ করলেও রশিদ খান যে এখনই এই ময়দানে নামতে নারাজ, তা তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

বাংলার আসন্ন বিধানসভা নির্বাচনীর কথা মাথায় রেখে সম্প্রতি মুম্বইতে একটি গানের অ্যালবাম প্রকাশ করে বিজেপি। যে অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন মথুরার বিজেপি সাংসদ তথা অভিনেত্রী হেমা মালিনী। সেখানেই উপস্থিত থাকতে দেখা যায় রশিদ খানকে। নজর এড়ায়নি রাজনৈতিক ব্যক্তিত্বদের। যাঁকে কিনা এযাবৎকাল তৃণমূলের অনুষ্ঠানে দেখা যেত, সেই তিনিই এখন বিজেপির অনুষ্ঠানে? অনেকেই প্রশ্ন তুলেছিলেন। উপরন্তু অমিত শাহর বঙ্গসফরে এসে পণ্ডিত অজয় চক্রবর্তীর সঙ্গে সাক্ষাৎ কিংবা সরোদবাদক তেজেন্দ্রনারায়ণ মজুমদারের সঙ্গে RSS পুরোধা মোহন ভাগবতের দেখা করার বিষয়টিও যথেষ্ট সমালোচিত হয়েছে। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে গেরুয়া শিবিরের গানের সিডি লঞ্চ অনুষ্ঠানে রশিদ খানের উপস্থিতি নিয়ে যে ‘জলঘোলা’ হবে, তা বলাই বাহুল্য।

কিন্তু বর্তমানে মেয়ে শাওনা তো তৃণমূল শিবিরে, সেই প্রেক্ষিতে কী মত রশিদ খানের? সম্প্রতি এক সংবাদমাধ্যমের কাছে তিনি এই বিষয়ে মুখ খুলেছিলেন। সাফ জানিয়েছেন, মেয়ে মানবসেবার লক্ষ্যে সক্রিয় রাজনীতিতে যোগ দিতে চেয়েছিলেন, তাই বাঁধা দেননি। মেয়ে বড় হয়েছে, তাই তাঁর সিদ্ধান্তকেও প্রাধান্য দেওয়া উচিত। কিন্তু তিনি শিল্পী মানুষ, তাই সবার সঙ্গে যোগাযোগ রাখেন। কারণ, তাঁর কাছে রাজনৈতিক রংয়ের উর্দ্ধে গিয়েও ব্যক্তি-মানুষ অনেক বেশি গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন তিনি। এর পাশাপাশি এও উল্লেখ করেন যে, তৃণমূল, সিপিএম, বিজেপি, কংগ্রেস যে-ই অনুষ্ঠানের জন্য ডাকুক না কেন, তিনি সেখানে যাবেন সঙ্গীতের টানে। তাহলে কি মেয়ে শাওনার জন্য তাঁকে তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচারে দেখা যাবে? এই প্রশ্নের উত্তর তিনি অবশ্য সময়ের জন্যই তুলে রেখেছেন।

Web Title: Ustad rashid khan spoke on daughters tmc joining and his presence in bjps program

Next Story
নীল-তৃণার জমকালো বিয়ের অনুষ্ঠান, ভাইরাল ভিডিগুলিতে তোলপাড় নেটদুনিয়াnil trina
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com