প্রয়াত বর্ষীয়ান বলিউড অভিনেতা নিম্মি

অভিনেতা নিম্মি, তিনি পরিচিত তাঁর সাজা, আন, উরান খাটোলা, কুন্দন, মেরে মেহবুব, পূজা কে ফুল এনং আকাশদীপ ছবির কারণে। বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বর্ষীয়ান অভিনেতা।

By: IE Bangla Entertainment Desk
Edited By: Debasmita Das Mumbai  Updated: March 27, 2020, 09:37:35 AM

বুধবার সন্ধ্যায় প্রয়াত হলেন বলিউড অভিনেতা নিম্মি। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলে বর্ষীয়ান এই অভিনেতা। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৭ বছর।

মু্ম্বইয়ে জুহুর একটি হাসপাতালে এদিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই অভিনেতা। বার্ধক্যজনিত অসুস্থতার কারণেই ভর্তি ছিলেন হাসপাতালে। বৃহস্পতিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

নিম্মি-র জামাই ইজহার হুসেন দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, কিছুদিন ধরেই ওর শরীরটা ভাল ছিল না। সবাই মিলে ১৮ মার্চ ওর ৮৭তম জন্মদিন উদযাপন করেছে। আগামীকাল নিম্মির শেষকৃত্য সম্পন্ন হবে। কিন্তু এখনও চিন্তা ভাবনা চলছে কীভাবে সোসাইটিতে ওর মৃতদেহ না এনে কাজটি করা যায়। কারণটা অবশ্যই করোনাভাইরাস। কারণ আমরা জানিনা ওকে শেষবার দেখতে কত মানুষ জমা হতে পারেন। রাতের মধ্যেই একটা সিদ্ধান্ত নেওয়া হবে।

নবাব বানু নামে জন্মগ্রহণ করা নিম্মি, ৫০-এর দশকের জনপ্রিয় অভিনেতা ছিলেন।

আরও পড়ুন, প্রয়াত প্রখ্যাত চিত্রগ্রাহক নিমাই ঘোষ

রাজ কাপুরের বরসাত ছবিতে বলিউডে ডেবিউ করেন তিনি এবং বিখ্যাত অভিনেতা-পরিচালক রাজ কাপুরই তাঁর নতুন নাম দেন নিম্মি।
বরসাত-এর সাফল্যের পর ৫০ থেকে ৬০-এর দশকে একের পর এক হিট সিনেমায় অভিনয় করেছেন তিনি।

নিম্মি অভিনীত চরিত্রদের মধ্যে মেহবুব খানের আন (১৯৫২), দাগ (১৯৫২), অমর (১৯৫৪), উড়ান খাটোলা (১৯৫৫), বসন্ত বাহার (১৯৫৬) এবং মেরে মেহবুব (১৯৬৩)।

তবে প্রায় সবকটি ছবিতেই নিম্মিকে দ্বিতীয় মুখ্য মহিলা চরিত্রে দেখা গিয়েছে। তাঁকে শেষবার লাভ অ্যান্ড গড (১৯৮৬) ছবিতে দেখা গিয়েছিল। রাজ কাপুর ছাড়াও দিলীপ কুমার, দেব আনন্দ-এর মতো প্রথমসারির অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন তিনি।
চিত্রনাট্যকার ও পরিচালক এস আলি রাজাকে বিয়ে করেন নিম্মি। ২০০৭ সালে প্রয়াত হন আলিও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Veteran bollywood actor nimmi passes away

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X