বড় খবর

আশা ভোঁসলে জানালেন তার পছন্দের গান কোনগুলো?

আজকের গান শোনার সময় গায়ককে সনাক্ত করা শক্ত।

আজকালকার গান খুব একটা পছন্দ করেন না সঙ্গীতশিল্পীদের কিংবদন্তি সঙ্গীতশিল্পী আশা ভোঁসলে। টাইমস অফ ইন্ডিয়ার সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে নিজের মনের কথা জানিয়েছেন শিল্পী। সাত দশকেরও বেশি সময় ধরে ভারতীয় সংগীত শিল্পে সর্বত্র বিচরণ তাঁর। সঙ্গীত জগতে তার অবদান এর ব্যাখ্যা ভাষায় বা এক কথায় শেষ করা সম্ভব নয়।

টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে সাম্প্রতিককালের কথোপকথনে আশা জানিয়েছেন, তিনি সাম্প্রতিক কালের গান শোনেন না। বরং, তার পরিবর্তে “মেহেদী হাসান, পন্ডিত জসরাজ, ভীমচাঁদ জোশী”র গান শুনতে পছন্দ করেন। তিনি “ভালো সঙ্গীত” বলতে এটাই বোঝেন।

আশা ভোঁসলে আরও উল্লেখ করেছেন, আজকের গান শোনার সময় গায়ককে সনাক্ত করা শক্ত। তিনি বলেন, “এমনকি আমাকে আমার চারপাশের উপস্থিত ব্যক্তিদের জিজ্ঞাসা করতে হয় যে কে গান গাইছে। প্রযুক্তি বৃদ্ধি পেতে পারে, তবে তাদের গানে আত্মার অনুপস্থিতি রয়েছে।

৮৬ গায়িকা সম্প্রতি ‘আশা কি আশা’ নামে একটি ডিজিটাল শো চালু করেছেন যা প্রতিভাবান গায়কদের তুলে ধরার প্রতিশ্রুতি দেয়।

আশা ভোঁসলে এক বিবৃতিতে বলেন, “আমি অনন্য কণ্ঠ খুঁজছি। সঠিক সুর এবং ছন্দবোধ আবশ্যক। যেখানে নাচের প্রতিভা, বয়স, লিঙ্গ, জাতীয়তা বোধ – কিছুই গুরুত্ব পাবে না”। আশা ভোঁসলে যখন তাঁর নাতনিকে তার বন্ধুদের সঙ্গে অনলাইনে গান করতে দেখেন তখন এই প্ল্যাটফর্মটির জন্য তিনি ধারণাটি পেয়েছিলেন।

গায়িকা আরও বলেন, “আমি উচ্চাকাঙ্ক্ষী গায়কদের আমন্ত্রণ জানাই আমাকে দুই মিনিটের মিউজিকাল ভিডিও পাঠাক, যা দেখে আমি পর্যালোচনা করতে পারি এবং সেরাকে একটি প্ল্যাটফর্ম দিতে পারি।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Veteran singer asha bhosle is not very impressed by todays music

Next Story
চিন্তা করবেন না, আমি চিকিত্সার জন্য ছুটি নিচ্ছিসঞ্জয় দত্ত, Sanjay Dutt
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com