বড় খবর

বিবাহবার্ষিকীতে ঘুরতে গিয়ে পাহাড়ের আবর্জনা পরিষ্কার করলেন বিদ্যা, ভাইরাল সাফাই অভিযানের ভিডিও

বিশেষ দিনটি পালনের পাশাপাশি তারকা দম্পতি পরিবেশ ভাল রাখার কাজেও এগিয়ে এলেন।

Vidya

আট বছরে পড়ল বিদ্যা বালান (Vidya Balan) এবং সিদ্ধার্থ রায় কাপুরের (Siddharth Roy Kapoor) দাম্পত্যজীবন। সেই উপলক্ষেই তাঁরা বিবাহবার্ষিকী উদযাপন করতে গিয়েছিলেন হিমাচল প্রদেশের পালমপুরে। পাহাড়, জঙ্গলে ঘেরা জায়গায় দু’জন দু’জনকে নতুন করে খুঁজে পেতে। প্রকৃতির মাঝে এই বিশেষ দিনটি পালনের সঙ্গে সঙ্গে কিন্তু তারকা দম্পতি পরিবেশ ভাল রাখার কাজেও এগিয়ে এলেন। ঘুরতে গিয়ে পাহাড়ের কোলে নোংরা, আবর্জনা দেখে হাত লাগালেন সাফাইয়ের কাজে।

বিদ্যা বরাবরই ব্যক্তিগত জীবন প্রচারের আড়ালে রাখতে পছন্দ করেন। কাজ এবং সংসার, দুটোই বেশ দক্ষতার সঙ্গে সামলান। ইন্ডাস্ট্রির হাইপ্রোফাইল পার্টিতেও খুব একটা দেখা যায় না সিদ্ধার্থ, বিদ্যাকে। তাই নিজেদের জীবনের এই বিশেষ দিনটিকেও আলাদাভাবেই উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ভেবেছিলেন হিমাচলে হিমালয়ের পার্বত্য এলাকায় গিয়ে হাইকিং করবেন। ইচ্ছেমতো করলেনও তাই। তবে, পাহাড়ি এলাকায় ঘুরতে গিয়েই সেখানে বিদ্যার চোখে পড়ে যে, চারদিকে প্রচুর নোংরা, আবর্জনা ছড়িয়ে রয়েছে। অনেক পর্যটকই ঘুরতে গিয়ে সেখানে প্লাস্টিক, কাঁচের বোতল, চিপসের প্যাকেট এসব ফেলে আসেন। যার ফলে পরিবেশ যে ভীষণভাবে ক্ষতিগ্রস্থ হয়, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। এতে করে আখেড়ে প্রকৃতিরই ক্ষতি। আর ঠিক এই ভাবনাই মাথায় আসে বিদ্যার। অতঃপর বিশেষ দিনে স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে কোনওরকম ইতঃস্তত বোধ না করেই হাত লাগান সাফাইয়ের কাজে।

সম্প্রতি বিদ্যা নিজেই একটি ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। যেখানে অভিনেত্রী এবং তাঁর স্বামী সিদ্ধার্থকে দেখা গিয়েছে পাহাড়ের গায়ে এদিক-ওদিক থেকে আবর্জনা একত্রিত করতে। জীবনের বিশেষ দিনে এই সাফাই অভিযান যে দম্পতি বেশ উপভোগ করেছেন, তার ইঙ্গিত মিলল সেই ভিডিওতেই। তারকা দম্পতির সঙ্গে স্থানীয়রাও হাত লাগান এই কাজে।

প্রসঙ্গত, বিদ্যা বালান বরাবরই পরিবেশপ্রেমী। অভিনেত্রীর কথায়, “তিনি জীবনে ভাল কাজ করতে চান। আর তার জন্যে এই পদক্ষেপ যথেষ্ট ছোট।” উল্লেখ্য, ২০১২ সালের ১৪ ডিসেম্বর প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছিলেন বিদ্যা বালান। এবার তাঁদের বৈবাহিক জীবন আট বছরে পড়ল।

Web Title: Vidya balan celebrates her anniversary in palampur takes part in cleanliness drive

Next Story
বিয়ের মাস দুয়েকের মধ্যেই অন্তঃসত্ত্বা নেহা কক্কর, শুভেচ্ছা ভাই তথা গায়ক টনি কক্করেরNeha-Kakkar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com