scorecardresearch

বড় খবর

‘বয়স আর ওজন কত?’ বিদ্যা বালনকে প্রশ্ন করে বিপাকে! অভিনেত্রী বললেন…

বিদ্যার উত্তরে শোরগোল নেটদুনিয়ায়।

‘বয়স আর ওজন কত?’ বিদ্যা বালনকে প্রশ্ন করে বিপাকে! অভিনেত্রী বললেন…
বিদ্যা বালন

আর মাত্র ৩ দিন। ১৮ মার্চ আমাজন প্রাইম ভিডিওয় মুক্তি পাচ্ছে বিদ্যা বালন (Vidya Balan) অভিনীত ‘জলসা’ (Jalsa)। তার আগেই ভক্তদের সঙ্গে খোলাখুলি আড্ডার উদ্যোগ নিয়েছিলেন অভিনেত্রী। ইনস্টা প্রোফাইলে ‘Ask Me Anything’ পর্বে অনুরাগীদের আমন্ত্রণ জানিয়েছিলেন বিদ্যা। কোন খাবার পছন্দ? কী পরতে ভালবাসেন? এহেন নানা প্রশ্নের উত্তর দেওয়া থেকে শুরু করে ব্যক্তিগত মতামত শেয়ার করলেন অভিনেত্রী। আর সেখানেই এক অনুরাগী বিদ্যা বালনের বয়স আর ওজন সম্পর্কে জানতে চান। এই প্রশ্ন শুনে ‘শেরনি’ যা উত্তর দিলেন, তাতে মশগুল নেটদুনিয়া।

অতীতেও শারীরিক গড়ন নিয়ে কটুক্তির শিকার হয়েছেন বিদ্যা বালন। যা নিয়ে খোলাখুলি নিজের মতপ্রকাশও করতে দেখা গিয়েছে তাঁকে। নায়িকা হতে গেলে প্রথম শর্ত হিসেবেই এগিয়ে রাখা হয় শারীরিক গড়নকে। এখনও সামজের এই প্রচলিত ধ্যান-ধারণায় বদল আসেনি। তবে অভিনেতা-অভিনেত্রী হওয়ার পথে চেহারার গড়ন যে সবসময়ে অন্তরায় হয়ে দাঁড়ায় না, তা বারবার প্রমাণ করে দিয়েছেন বিদ্যা বালন, নওয়াজউদ্দিন সিদ্দিকি, ইরফান খানের মতো তারকারা। আর শুধু সিনেমার নায়িকা কেন, বিবাহযোগ্যা পাত্রীর ফিরিস্তেও ফর্সা-সুন্দরী, মৃগনয়নী-পটলচেরা চোখের অধিকারী হওয়া বাঞ্ছনীয়, এমন শর্তাবলী ধরিয়ে দেওয়া হয়। ছোট থেকেই বিদ্যার শারীরিক গড়ন ভারী। তা নিয়ে কম কটুক্তি শুনতে হয়নি তাঁকে। এমনকী বলিউড কেরিয়ারের গোড়ার দিকেও বিদ্যা বালনকে তাঁর চেহারা সম্পর্কিত সমালোচনা শুনতে হয়েছে। বডি শেমিংয়ের শিকার হতে হয়েছে নায়িকাকে। এবার ‘Ask Me Anything’ পর্বেও তাঁকে বয়স আর ওজন নিয়ে প্রশ্ন করা হয়েছে।

তবে রেগে যাননি অভিনেত্রী। বরং রসিকতা করেই ওই অনুরাগীর প্রশ্নের উত্তরে এক মিম শেয়ার করে পাল্টা প্রশ্ন ছুঁড়েছেন, “আপনার ওজন?” আর বয়সের বিষয়ে তো সরাসরি বলেই ফেলেন, “যাও গুগল করে দেখে নাও।”

প্রসঙ্গত, রসিক উত্তর দিতে বিদ্যা বালনের জুড়ি মেলা ভার! এক নেটিজেন বলেছিলেন আপনি দেখতে এত সুন্দর কীভাবে? তাঁর উত্তরে অভিনেত্রী বলেন, “আমার মা-বাবা সত্যিই অনেক কসরত করেছিলেন।” স্বাস্থ্যকর খাবার খাওয়ার পাশাপাশি ইটালিয়ান খাবার যে বিদ্যার প্রিয় সেকথাও জানান তিনি। এদিনের আড্ডাতেই আবার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’তে আলিয়া ভাটের অভিনয়ের প্রশংসা করেছেন।

উল্লেখ্য, এর আগে এক সাক্ষাৎকারে নিজের চেহারার গড়ন নিয়ে তিনি জানিয়েছিলেন যে, “সারা জীবন ধরে হরমোনের সমস্যায় ভুগছি আমি। যখন বয়স কম ছিল, লোকে বলত- এত সুন্দর দেখতে তুমি, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনেত কিন্তু সবসময়ে মোটেই ভাল লাগত না আমার। আমি ব্যায়াম করতাম। তাতে হরমোনের সমস্যা কিছু কমেছিল। কিন্তু পরে আবার বেড়ে যায়। আসলে লোকে বোধহয় ভাবেন, ভুল-ভাল খাবার খাওয়া এবং শরীরচর্চা না করার জন্যই মোটা হয়ে যাচ্ছি। আসলে তা তো নয়! হরমোনের সমস্যার জন্যই কখনও রোগা হতে পারলাম না আমি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Vidya balan is asked about her weight and age she gave befitting reply