scorecardresearch

বড় খবর

লকডাউনে দ্বিতীয় ডিজিটাল রিলিজ, ঠিক হল ‘শকুন্তলা দেবী’ মুক্তির তারিখ

বিদ্যা বালানের ছবি শকুন্তলা দেবী মুক্তি পেতে চলেছে আমাজন প্রাইমে, একথা আগেই ঘোষণা করা হয়েছিল। এবারে স্থির হল রিলিজ ডেট।

লকডাউনে দ্বিতীয় ডিজিটাল রিলিজ, ঠিক হল ‘শকুন্তলা দেবী’ মুক্তির তারিখ

গণিতে বিস্ময়কর ক্ষমতার জন্য পরিচিত প্রয়াত শকুন্তলা দেবী-র বায়োপিক এই ছবি। সেকেন্ডের মধ্যে জটিল অঙ্কের সমীকরণ মূহুর্তে সমাধান করে ফেলার কারণেই তাঁকে ‘মানব কম্পিউটার’ আখ্যা দেওয়া হয়। বিদ্যা বালান অভিনীত শকুন্তলা দেবী মুক্তি পেতে চলেছে আমাজন প্রাইমে, একথা আগেই ঘোষণা করা হয়েছিল। এবারে স্থির হল রিলিজ ডেট। অনু মেনন পরিচালিত এই ছবি আমাজন প্রাইমে মুক্তি পাচ্ছে ৩১ জুলাই।

রিলিজ ডেট ঘোষণা করার জন্য টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেছেন বিদ্যা বালান। যেখানে তিনি দর্শকদের কিছুটা দ্বিধায় ফেলার চেষ্টা করেছেন কঠিন কঠিন অঙ্কের সমাধান করতে বলে। ভিডিয়োর ক্যাপশনে লিখেছেন, ”এক অসাধারাণ মস্তিষ্কের অনন্য গল্প!”

সংখ্যা নিয়ে অসাধারণ দক্ষতা ছিল শকুন্তলা দেবী। ক্ষনিকের মধ্যে বলে দিতে পারতেন অতীতের যে কোনও শতকের দিনের তারিখ। তাঁর এই অনন্য ক্ষমতা গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে। বিদ্যা বালান ছাড়াও এই ছবিতে রয়েছেন শকুন্তলা দেবীর মেয়ে অনুপমা চট্টোপাধ্যায়ের ভূমিকায় সানিয়া মলহোত্রা, স্বামীর চরিত্রে যিশু সেনগুপ্ত ও অমিত সাধ।

আরও পড়ুন, ”আত্মহত্যা করতে চাই”, হেনস্থায় জেরবার রানি চট্টোপাধ্যায়

শকুন্তলা দেবীকে নিয়ে কথা বলতে গিয়ে বিদ্যা বালান আগে বলেন, ”মানব কম্পিউটার শকুন্তলা দেবীর চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে আমি আনন্দিত। তিনি সত্যিই এমন একজন ছিলেন যিনি নিজের স্বতন্ত্রতাকে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন, দৃঢ় নারীবাদী কন্ঠ ছিলেন এবং সাফল্যের শিখরে পৌঁছানোর জন্য অনেককে উদ্বুদ্ধ করেছিলেন। তবে যা সত্যিই আমাকে মুগ্ধ করে তা হল সচরাচর কোনও মজাদার ব্যক্তি অঙ্কের সঙ্গে যুক্ত হয় এমনটা দেখা যায় না, কিন্তু তিনি এই ধারণাটি সম্পূর্ণরূপে ভুল প্রমাণ করেছেন।”

সোনি পিকচারস নেটওয়ার্কস প্রোডাকশনস এবং বিক্রম মলহোত্রা প্রযোজনায় আসছে শকুন্তলা দেবী। গুলাবো সিতাবোর পর বলিউডের দ্বিতীয় বড় ডিজিটাল রিলিজ এই ছবি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Vidya balans film shakuntala devi gets a release date