রাজনীতির আঙিনায় আক্রান্ত ‘বিদ্যাসাগর’, সরব টলি তারকারা

ভাঙা হল বর্ণপরিচয়ের পুরোধার মূর্তি। এই নিয়ে নিন্দার ঝড় ওঠে সোশাল মিডিয়ায়। প্রতিবাদ করেন টলিউডের জনপ্রিয় মুখেরাও। টুইট করে প্রতিক্রিয়া সৃজিত, আবিরের।

By: Kolkata  Updated: May 16, 2019, 01:58:15 PM

রাজনীতির তরজার বাদ ছিল বিদ্যাসাগর। মৃত্যুর ১২৮ বছর পর তিনিও চলে এলেন রাজনীতির বেড়াজালে। লোকসভা নির্বাচনকে ঘিরে কাদা ছোড়াছুড়ির মাঝে বলি হল মূর্তি। রাজ্যে শেষ দফার ভোট রবিবার। তার আগে মঙ্গলবার অমিত শাহর রোড শো ঘিরে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল কলেজ স্ট্রিট চত্বর। রোড শো শুরুর আগেই দু’পক্ষের সংঘর্ষ বেঁধে যায়। অমিত শাহের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা নিয়েছিল তৃণমূল ছাত্র পরিষদ। অন্যদিকে, টিএমসিপির বিক্ষোভকে প্রতিহত করতে উঠেপড়ে লেগেছিলেন বিজেপি কর্মীরা। তারপরেই ভাঙা হল বর্ণপরিচয়ের পুরোধার মূর্তি। এই নিয়ে নিন্দার ঝড় ওঠে সোশাল মিডিয়ায়। প্রতিবাদ করেন টলিউডের জনপ্রিয় মুখেরাও।

আরও পড়ুন, কে ভাঙল বিদ্যাসাগরের মূর্তি? পুলিশের নজরে ২টি ভিডিও ক্লিপ

টলিউডের পাশাপাশি এই ঘটনার সমালোচনা করেন বলিউডের মহারথীরাও। টুইটারে গর্জে ওঠেন বলিউড পরিচালক মহেশ ভাট। প্রতিক্রিয়া দিয়েছেন অরিন্দম শীলও।

এদিকে কলকাতায় অমিত শাহের রোড শো ঘিরে তৃণমূল ও বিজেপির সংঘাতের পরিপ্রেক্ষিতে আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। আগামী রবিবার, ১৯ মে, রাজ্যের নয়টি লোকসভা কেন্দ্রে ভোট। হিসেব মতো নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে প্রচার বন্ধ হওয়ার কথা। কিন্তু আজ রাত ১০ টার পর থেকে আর কোনও কেন্দ্রেই প্রচার করা যাবে না।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Vidyasagar statue broken tollywood raised voice102590

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং