scorecardresearch

বড় খবর

লকডাউনে জুটি বাঁধলেন ‘দূরে থাকা কাছের মানুষ’ বিক্রম-মিথিলা

সমস্ত এলোমেলো বিধ্বস্ত স্মৃতিকেই আগলে রাখতে তৈরি হয়েছে ছোট ছবি ‘দূরে থাকা কাছের মানুষ’। মুখ্য চরিত্রে বিক্রম-মিথিলা।

রাফিয়াথ রশীদ মিথিলা ও বিক্রম চট্টোপাধ্যায়। ফোটো- ইনস্টাগ্রাম

করোনার জেরে ঘরবন্দি মানুষকে বিনোদনের রসদ জোগাচ্ছে নানারকম স্বল্পদৈর্ঘ্যের ছবি। লকডাউনের কারণে বাড়ির বাইরে বেরনো কার্যত অসম্ভব। হঠাৎ করে এই দুর্যোগের পরিস্থিতিতে অনেকে কাছের মানুষদের সঙ্গেও থাকতে পারেননি। আবার দূরের মানুষগুলোই অজান্তে আপনার হয়ে গিয়েছে। এই সমস্ত এলোমেলো বিধ্বস্ত স্মৃতিকেই আগলে রাখতে তৈরি হয়েছে ছোট ছবি ‘দূরে থাকা কাছের মানুষ’।

এই ছবিতেই মুখ্য চরিত্রে জুটি বেঁধেছেন বিক্রম চট্টোপাধ্যায় ও পদ্মাপাড়ের মিথিলা। তাঁর আরও একটা পরিচয় আছে, বিবাহসূত্রে তিনি সৃজিত ঘরণী। টিভিওয়ালা মিডিয়া ও বাংলাদেশের প্রেক্ষাগৃহ ভিজ্যুয়াল ফ্যাক্টরির যৌথ প্রযোজনায় তৈরি এই ছবি।

আরও পড়ুন, লকডাউনে হটস্পট বসিরহাটে শুটিং! বিক্ষোভের মুখে কলাকুশলীরা

সকাল থেকে উঠে যেখানে নিজেদের নিয়ে বা খুব বেশি হলে আশেপাশের কাছের মানুষগুলোর চিন্তায় কাটিয়ে দেওয়া জীবন আজ বড় আলাদা। ঘুম থেকে উঠে নিজেদের সঙ্গে জড়িয়ে সারা পৃথিবীর ভাবনা। আমাদের সঙ্গে তারাও তো বন্দি করোনা হাতে। এমন অসহায় পরিস্থিতিতে সচরাচর পড়তে হয় না মানুষকে।

বিক্রম-মিথিলার কথায়, ”লকডাউন, কোয়ারেন্টাই, আইসোলেশন এই শব্দগুলো এখন রোজকার জীবনের অংশ হয়ে দাঁড়িয়েছে। সভ্যতা, মানুষের মধ্যে সৃষ্টি করেছিল বিভেদ। আর আমাদেরকে বিচ্ছিন্ন করেছে করোনা। তবুও কোথায় গিয়ে এই বিচ্ছিন্নতাই আমাদের সকলকে আবার এক করে দিয়েছে।” মঙ্গলবার মুক্তি পেয়েছে ‘দূরে থাকা কাছের মানুষ’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Vikram chatterjee rafiath rashid mithila paired for dure thaka kacher mansuh