scorecardresearch

বড় খবর

‘দুই ভারত’ মন্তব্যের জের, বীর দাসকে শো করতে দেবেন না মধ্যপ্রদেশের মন্ত্রী

কমেডিয়ান-অভিনেতাকে ‘ভাঁড়’ আখ্যা মন্ত্রীর।

‘দুই ভারত’ মন্তব্যের জের, বীর দাসকে শো করতে দেবেন না মধ্যপ্রদেশের মন্ত্রী
বীর দাস

“বীর দাসকে (Vir Das) কোনওমতেই মধ্যপ্রদেশে শো করতে দেব না ভবিষ্যতে…”, ‘দুই ভারত’ মন্তব্যের জেরে এবার খ্যাতনামা ভারতীয় কমেডিয়ান-অভিনেতার বিরুদ্ধে হুঁশিয়ারি দাগলেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র (Narottam Mish)।

ঘটনার সূত্রপাত এক ভিডিওকে ঘিরে। “আমি আসলে দ্বিখণ্ডিত ভারতের নাগরিক। কেন জানেন? ওখানে দিনে যে নারীদের দেবীরূপে পুজো করা হয়, সেই নারীকেই রাতের অন্ধকারে গণধর্ষণের শিকার হতে হয়..,” মার্কিন মুলুকের এক অনুষ্ঠানে পারফর্ম করতে গিয়ে এমন মন্তব্যই করেছিলেন বীর দাস। যা নিয়ে নেটমাধ্যম বর্তমানে সরগরম। কমেডিয়ান-অভিনেতার এমন মন্তব্য রীতিমতো রাজনৈতিক ইস্যুতে পরিণত হয়েছে। দুই কংগ্রেস নেতা শশী থারুর, কপিল সিবাল ও তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর তরফে সমর্থন পেলেও গেরুয়া শিবির কিন্তু বেজায় চটেছেন বীর দাসের ওপর।

সেই প্রেক্ষিতেই এবার আওয়াজ তুললেন মধ্যপ্রদেশের মন্ত্রী তথা গেরুয়া শিবিরের ডাকসাইটে নেতা নরোত্তম মিশ্র। তাঁর সপাট মন্তব্য, “এহেন ভাঁড়ামো কখনোই সহ্য করব না। বীর দাস ক্ষমা চাইলে, ভেবে দেখতে পারি ভবিষ্যতে ওঁকে মধ্যপ্রদেশে শো করতে দেব কিনা!”

[আরও পড়ুন: ডুয়ার্সের জঙ্গলে বাঘের মুখে ‘কালিন ভাইয়া’! ক্যামেরা ধরলেন সৃজিত, শুরু ‘শেরদিল’-এর শুট]

তবে এখানেই থামেননি নরোত্তম। তাঁর মন্তব্য, “এরকম কিছু ভাঁড়বাজ আছে, প্রতিনিয়তদ ভারতের সম্মানহানি করার চেষ্টা করে থাকে, আর কপিল সিবালের মতো কংগ্রেস নেতারা তাঁদের সমর্থন করেন। রাহুল গান্ধী নিজেও বিদেশের মাটিতে ভারতকে নিয়ে অপমানজনক মন্তব্য করেন। এমনকী, কং নেতা কোমল নাথও এধরণের কাজ করেন। ওঁদের মতো মানুষদের আমি আদতে বিদূষক বলে ডাকি।”

প্রসঙ্গত, ৬ মিনিটের এক লম্বা মনোলগে ভারতের ক্রমবর্ধমান ধর্ষণের হার থেকে শুরু করে কৃষক আন্দোলন, অতিমারী মোকাবিলার মতো যাবতীয় গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা বলেছিলেন বীর। কিন্তু নেটজনতার নজরে পড়ে ভারতে নারীদের সম্মান নিয়ে যে মন্তব্য করেছিলেন অভিনেতা, সেই অংশটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Vir das wont be allowed to perform in mp