বড় খবর

কলকাতার দুস্থ পড়ুয়াদের পাশে বিবেক ওবেরয়, দিচ্ছেন ১৬ কোটি টাকা পর্যন্ত স্কলারশিপ

শর্ত একটাই, ছাত্র-ছাত্রীদের মেধাবী হতে হবে।

Vivek Oberoi

সিনেপর্দায় বিবেক ওবেরয় (Vivek Oberoi) এখন অতীত! শেষবার গত লোকসভা নির্বাচনীর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিকে মূল ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। তাও আবার সেই প্রজেক্টে টাকা ঢেলেছিলেন তিনি। তবে এখন সিনেমার সেটে আর ‘সাথিয়া’, ‘যুবা’, ‘কোম্পানি’ ছবির অভিনেতার আনাগোনা নেই। সেই দিন স্মৃতিতেই উজ্জ্বল। তবে বিবেকের বলিউড কেরিয়ার মুখ থুবড়ে পড়লেও বিভিন্নরকম সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত তিনি। এই যেমন কলকাতার দুস্থ পরিবারের মেধাবী ছাত্রছাত্রীদের পড়াশোনার পথে অভাব যেন অন্তরায় না হয়ে দাঁড়ায়, শহরে নিজে এসে সেই ব্যবস্থা করে গেলেন অভিনেতা।

আসলে ‘কোভিডিয়া’ নামে একটি স্কলারশিপ-এর ঘোষণা করতেই কলকাতায় এসেছিলেন বিবেক ওবেরয়। আই স্কলার নলেজ সার্ভিসেস-এর পক্ষ থেকে দেওয়া হচ্ছে এই বৃত্তি। যার অন্যতম উদ্যোক্তা বলিউড অভিনেতা খোদ। টুইটারে তার জানানও দিয়েছেন তিনি। এই স্কলারশিপে ১৬ কোটি টাকা পর্যন্ত দেওয়া হবে। তবে শর্ত একটাই, পড়ুয়াদের হতে হবে অত্যন্ত মেধাবী। আর সেই মেধা এবং পরিবারের অর্থনৈতিক পরিস্থিতি খতিয়ে দেখেই সংশ্লিষ্ট বৃত্তির টাকা ধার্য করা হবে প্রত্যেকের জন্য।

বুধবারই শহরের বুকে হয়ে গেল ‘কোভিডিয়া’ স্কলারশিপের একটি অনুষ্ঠান। যেখানে উপস্থিত ছিলেন বিবেক ওবেরয় নিজে। অনুষ্ঠানে বেজায় খোশ মেজাজে পাওয়া গেল নায়ককে। উপস্থিত পড়ুয়া ও তাঁদের পরিবারের সঙ্গে ভাগ করে নিলেন নিজের শৈশব ও ছাত্রজীবনের কথা। স্মৃতিচারণে বেশ নস্ট্যালজিকও হয়ে উঠেছিলেন তিনি।

একসময়ে বলিউডে একের পর এক হিট ছবি দিয়েও আজ তাঁর কেরিয়ার প্রায় অস্তমিত। তবে ফিল্মি কেরিয়ার সেভাবে গড়ে না উঠলেও দুস্থ পড়ুয়াদের জন্য তাঁর এমন অভিনব উদ্যোগ যে অনুরাগীদের মন কাড়বে, তা বলাই বাহুল্য।

Web Title: Vivek oberoi came to kolkata to announce scholarship for underprivileged students

Next Story
‘আমার অ্যাকাউন্টে নজরদারি? দেশীয় কু-অ্যাপ ব্যবহার করব’, টুইটারকে হুঁশিয়ারি কঙ্গনারKangana koo app
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com