scorecardresearch

বড় খবর

বচ্চন-কাপুর থেকে শাহরুখ-গৌরি, বলিউডের এই সেরা হোলি পার্টিগুলির কথা জানেন?

বি-টাউনের কোন পরিবার কীভাবে রঙের উৎসবে মাতেন, দেখে নিন।

বলিউডের দোল উৎসবের সেকাল একাল

রঙের উৎসব মানেই একরাশ খুশি আনন্দ আর সঙ্গে অফুরন্ত মজা,দেদার খাওয়াদাওয়া থেকে ভাং, ঠান্ডাই সবকিছুই। দীপাবলির পড়ে দেশজুড়ে সর্বোচ্চ পালিত এক আনন্দ উৎসব এটি। সাধারণ মানুষ থেকে সেলেব মহল, হোলি হোক কিংবা দোল এই আনন্দে মাতোয়ারা সকলেই। কম যান না বলিউডের তারকারাও, বিগত দুই বছর ধরে করোনা মহামারীর কারণে ঘরোয়া ভাবেই হোলির আয়োজন হলেও এবছর বেশ কিছু ধামাকা আশা করাই যায়। যেমন? 

এবছর বিয়ে হয়েছে অনেকের, ভিকি ক্যাট থেকে শিবানী ফারহান, এমনকি মৌনী সূর্য তাদের দোলযাত্রা দেখতে আগ্রহী যেমন সকলেই তেমন হোলি বলতেই বলিউডের অন্দরে শোনা যায় বেশ কিছু তারকাদের নাম, একসময় তাদের রঙিন উৎসব দেখতেই চোখের পলক ফেলতেন না কেউ। তাদের মধ্যে রয়েছে, রাজ কাপুর, অমিতাভ বচ্চন, শাহরুখ খান এবং একতা কাপুরের মত তারকাদের হোলি সেলিব্রেশন! 

প্রথমেই যাকে দিয়ে না শুরু করলেই নয় তিনি রাজ কাপুর ( Raj Kapoor )। আর কে স্টুডিওতে বিশাল করে আয়োজন হত হোলি উৎসব। সঙ্গে শাম্মী কাপুর এবং শশী কাপুর। তিন ভাইয়ের তদারকিতে সেদিন আর কে স্টুডিওতে ( R.K Studio ) তারকাদের রঙিন জলসা বসত, যে আসত না সেখানে! নার্গিস, থেকে রাজেন্দ্র কুমার, অমিতাভ বচ্চন, প্রেম নাথ এবং অন্যান্য। তবে এখন সেই পার্টি তথাকথিত পরিবারের মধ্যেই এসে ঠেকেছে, সবাই এক ছাদের নিচে শুধুই নিপাট আনন্দ করা। করিনা ( Kareena Kapoor Khan ) পুত্র তৈমুর এর আগেও বোন ইনায়ার সঙ্গে বালাম পিচকারি মোডে দারুণ আনন্দ করেছিল তবে এবার তার নয়া সংযোজন ভাই জেহ – তার প্রথম রং খেলা এবার, আশাই করা যায় গ্র্যান্ড সেলিব্রেশন। 

শাহরুখ গৌরীর ( Shah Rukh Khan – Gauri Khan ) সেই আইকনিক হোলি খেলা ভোলবার নয়। অল্প বয়সে তখন কিং খানের উত্তেজনাও দেখবার মত। বন্ধুদের সঙ্গে খুল্লাম খুল্লা আনন্দ, সঙ্গে সুভাষ ঘাই এবং করণ জোহর – শাহরুখ নিজেই বলেছিলেন গৌরীকে কীভাবে রঙিন জলে নামতে বাধ্য করেছিলেন তিনি। নাচ গান আর রঙে ভরপুর সেই দিন আজও দুজনের মণিকোঠায়। 

অমিতাভ বচ্চনের ( Amitabh Bachchan ) নাম না নিলে বলিউডের দোল উৎসব সম্পূর্ণ নয়। বন্ধু, পরিবার সকলকে নিয়েই আনন্দে দিন কাটাতেন বিগ বি। হোলির গান মানেই তার সিনেমার, নিজেও অতটা উৎফুল্লুই থাকতেন। সঙ্গে মাঝে সাঝে ঢু মারতেন আর কে স্টুডিওতে। অভিষেক নিজেও দোল খেলতে বেশ পছন্দ করেন, তবে গতবছর একেবারেই ঘরোয়াভাবে রঙের উৎসব পালন করেছিলেন তারা। 

amitabh bachchan, abhishek bachchan, jaya bachchan
Amitabh Bachchan Holi celebration at the RK studios

সিনেমার সঙ্গে চূড়ান্তভাবে সম্পর্কিত না হলেও ইশা আম্বানির ( Isha Ambani ) হোলি ব্যশ দেখবার মত। বিরাট মাপের আয়োজন, খামতি নেই কিছুতেই! প্রিয়াঙ্কা চোপড়া থেকে ক্যাটরিনা কাইফ, ভিকি কৌশল অনেকেই উপস্থিত থাকেন এই অনুষ্ঠানে। 

পরিচালক, প্রযোজক একতা কাপুর ( Ekta Kapoor ) নিজের হোলি সেলিব্রেট করেন টেলি পাড়ার সঙ্গেই। প্রতিদিনের সঙ্গী যারা, তাদেরকেই একতার সেলিব্রেশন উপলক্ষে দেখা যায়। বিকাশ গুপ্তা, কারিশমা তন্না, ক্রিস্টাল ডিসুজা, পার্থ স্মাথান, বাদ পড়েননি কেউই! 

বলিউড মানেই ফেস্টিভ্যাল আর তার সঙ্গে তারকা সমাবেশ। নতুন সম্পর্ক থেকে অভিভাবকের দায়িত্ব, রঙিন হয়েছে অনেকেরই জীবন, এবার রাত পোহালেই তারা কীভাবে উৎসবে মাতেন সেটাই দেখবার।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Watch out the biggest holi parties in bollywood