বড় খবর

জনসংযোগ হারিয়ে টিকিট জুটল না দেবশ্রীর, বারাসতে তৃতীয়বার প্রার্থী চিরঞ্জিৎ

যে বিষয় নিয়ে ইতিমধ্যেই ঘাসফুল শিবির সমর্থকদের মধ্যে ‘ফিসফাস’ শুরু হয়েছে।

TMC candidate

টিকিট পেলেন না দেবশ্রী রায় (Debashree Roy)! তবে তৃণমূলের (TMC) তরফে তৃতীয়বার প্রার্থী হলেন চিরঞ্জিৎ (Chiranjeet)। উল্লেখ্য, ‘একুশের বিধানসভা ভোটে আর লড়তে চান না!’ সম্প্রতি রাজ্যের শাসক দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উদ্দেশে এহেন বার্তা দিয়ে অব্যাহতি চেয়েছিলেন চিরঞ্জিৎ। রাজ্য-রাজনীতিতে দলবদলের হাওয়ায় তাই অনেকেই ভেবেছিলেন যে, তিনিও সম্ভবত এবার ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিরে যোগ দিতে চলেছেন। জল্পনাও ছিল তুঙ্গে। কিন্তু কোথায় কী! সপ্তাহ ঘুরতেই জানিয়ে দিয়েছিলেন যে, পদ্ম যোগের জল্পনা অতীত! করোনা টিকা নিয়ে ‘তৃণমূলী’ প্রচারে নামতে প্রস্তুত চিরঞ্জিৎ। অন্যদিকে, টলিউডেরই আরেক অভিনেত্রী দেবশ্রী রায় একুশের ভোটের আগে দল ছাড়ার ইঙ্গিত দিলেও দলের তরফে গুরুত্বপূর্ণ দায়িত্ব পদ পেয়ে আর গেরুয়া শিবিরমুখো হননি! আশা করেছিলেন,প্রার্থী হবেন, কিন্তু কোথায় কী! শুক্রবার দেবশ্রী রায়ের নামই ঘোষণা করলেন না তৃণমূল সুপ্রিমো! পরিবর্তে মমতা বন্দ্যোপাধ্যায় ভরসা রাখলেন চিরঞ্জিতের উপর। বারাসত থেকে তৃতীয়বার প্রার্থী হলেন চিরঞ্জিৎ।

টোটো দুর্নীততে দেবশ্রী রায়ের নাম জড়িয়েছে গত বছরই। সম্ভবত সেই কারণেই দেবশ্রীকে প্রার্থী হিসেবে নির্বাচিত করলেন না তৃণমূল সুপ্রিমো! সম্প্রতি দেবশ্রী জানিয়েছিলেন যে, আর রায়দিঘি থেকে ভোটে দাঁড়াতে চাইছেন না তিনি। এটা তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। তাঁর কথায়, ‘‘আমি অনেক অপমানিত, অনেক বিরক্ত হয়েছি। টোটো কেলেঙ্কারি নিয়ে অনেক অপবাদ সহ্য করতে হয়েছে। দলেরই একাংশ সেটা করছে। এমনকি, আমাকে ফোনে হুমকি দেওয়া হচ্ছে। দলের লোকেরাই দিচ্ছে। তারা চায় না আমি রায়দিঘি থেকে প্রার্থী হই। বিধায়ক হই।’’ সেটাই কি বিধানসভা প্রার্থী তালিকায় দেবশ্রীর নাম না থাকার মূল কারণ? প্রশ্ন তো উঠছেই। কিন্তু মমতার কাছে অব্যাহতি চেয়েও একুশের নির্বাচনে (West Bengal Assembly Election 2021) টিকিট পেলেন চিরঞ্জিৎ। যে বিষয় নিয়ে ইতিমধ্যেই ঘাসফুল শিবির সমর্থকদের মধ্যে ‘ফিসফাস’ শুরু হয়েছে।

প্রসঙ্গত, একুশের ভোটের (West Bengal Assembly Election 2021) দামামা বেজে গিয়েছে অনেক আগেই। ভোট উৎসবের প্রস্তুতির মাঝেই নজরে ছিল তারকা-খচিত প্রার্থী তালিকা। কোন কেন্দ্র থেকে কোন তারকাপ্রার্থী লড়ছেন, তা নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। রাজ চক্রবর্তী, জুন মালিয়া, সায়নী ঘোষদের নাম অবশ্য আগেভাগেই শোনা গিয়েছিল। কারণ, এবারের বিধানসভা নির্বাচনে সবুজ কিংবা গেরুয়া, দুই শিবিরের স্টার স্ট্র্যাটেজি-ই যে তুঙ্গে, তা বলাই বাহুল্য। শুক্রবার নির্ধারিত সময়েই তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bannerjee)। একেবারে তারকা-খচিত প্রার্থী তালিকা। বলা ভাল, একুশের রণক্ষেত্রে গ্ল্যামার ইন্ডাস্ট্রির উপর ভরসা রেখেছেন তৃণমূল সুপ্রিমো। সেই প্রেক্ষিতেই দেবশ্রীর থেকে চিরঞ্জিতে ভরসা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal assembly election 2021 instead of debashree roy chiranjeet got ticket

Next Story
‘তাণ্ডব’ মামলা: গ্রেফতার করা যাবে না অপর্ণা পুরোহিতকে, পেলেন সুপ্রিম রক্ষাকবচ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com