বড় খবর

পদ্ম যোগের পুরস্কার! ভোটের মুখে Y+ ক্যাটাগরির নিরাপত্তা পেলেন মিঠুন চক্রবর্তী

বুধবারই নন্দীগ্রামে ভোট প্রচারে গিয়ে আক্রান্ত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার ২৪ ঘণ্টার মধ্যেই মিঠুন চক্রবর্তীকে বিশেষ নিরাপত্তা দিল কেন্দ্র।

mithun

গত রবিবার মোদীর ব্রিগেডে বিজেপিতে যোগ দেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। তারপর এক সপ্তাহও কাটেনি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হল ‘মহাগুরু’কে।

প্রসঙ্গত, গতকালই নন্দীগ্রামে ভোট প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আঘাত পেয়েছেন পায়ের পাতায়। আপাতত হাতপাতালে চিকিৎসাধীন তিনি। স্বাভাবিকবশতই, দলনেত্রীর এমন শারীরিক পরিস্থিতির জন্য আঙুল উঠেছে বিরোধীপক্ষ গেরুয়া শিবিরের প্রতি। আর তার ২৪ ঘণ্টার মধ্যেই বিশেষ নিরাপত্তা দেওয়া হল মিঠুন চক্রবর্তীকে।

কারণ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সূত্র অনুযায়ী, ভিআইপি নিরাপত্তা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের কাছে গোয়েন্দা সংস্থাগুলি মারফৎ খবর এসেছে যে, পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন চলাকালীন বড় ধরনের হিংসা ছড়াতে পারে। আর এর শিকার হতে পারেন কয়েকজন শীর্ষ নেতৃত্ব। সেই তথ্যের ভিত্তিতেই মিঠুন চক্রবর্তী এবং তার পাশাপাশি নিশিকান্ত দুবের নিরাপত্তা বাড়িয়ে Y+ করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, পশ্চিমবঙ্গে ভোটের প্রচার চলাকালীনই শুধুমাত্র ওই নিরাপত্তা পাবেন নিশিকান্ত। তবে পরবর্তী আদেশ না আসা পর্যন্ত মিঠুনের নিরাপত্তা বহাল থাকবে। ভোটের সময় দুই শীর্ষ নেতৃত্বকে জনকে নিরাপত্তা দেবে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী। তাঁদের সুরক্ষা বলয়ের মধ্যে থাকবেন সিআইএসএফের ১১ জনের বেশি নিরাপত্তা কর্মী। এই জওয়ানদের মধ্যে থাকবেন কমান্ডো থেকে শুরু করে শ্যুটারও। উল্লেখ্য, ২৭ মার্চ থেকে রাজ্যে শুরু হচ্ছে আট দফার নির্বাচন। শোনা গিয়েছে, শুভেন্দুর হয়ে প্রচারে যেতে পারেন মিঠুন চক্রবর্তী। তার আগেই সদ্য পদ্ম শিবিরে যোগ দেওয়া অভিনেতার জন‌্য ‘ওয়াই প্লাস’ নিরাপত্তার বন্দোবস্ত করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

প্রসঙ্গত, একাধিকবার দল বদলে বর্তমানে রাজনৈতিক মহলের অনেকেরই বিরাগভাজন হয়েছেন মিঠুন চক্রবর্তী। প্রশ্ন উঠেছে তাঁর রাজনৈতিক আদর্শগত স্থিরতা নিয়েও! বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর মহাগুরুকে নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্যের শাসক দলের একাধিক নেতা-মন্ত্রীও। তবে একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) মিঠুন চক্রবর্তীয় যে বিজেপির ‘তুরুপের তাস’ হতে চলেছে, তা হলফ করে বলাই যায়।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal assembly election 2021 mithun chakraborty gets y plus security

Next Story
কাটমানি, গরুর পিঠে কয়লা পাচার, ঢপের স্বাস্থ্যসাথী! ‘পিসি’কে বিঁধে কবিতা পদ্মের রুদ্ররrudra
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com