সুশান্ত সিং রাজপুতের মোমের মূর্তি তৈরি করলেন ‘বাংলার সুশান্ত’

২০০১ সাল থেকে মেগাস্টার অমিতাভ বচ্চন, ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা এবং জ্যোতি বসু এর মোমের মূর্তি তৈরি করেছিলেন এই শিল্পী।

By:
Edited By: Pallabi Dey Kolkata  Updated: September 19, 2020, 03:28:13 PM

বলিউডের কোনও মৃত্যু এত ছাপ ফেলেনি যতটা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে পড়েছে সমাজে। এখনও সেই মৃত্যু ঘিরে চলছে সিবিআই জেরা-ধরপাকড়। তবে সুশান্তকে এবং অভিনেতার স্মৃতিকে বাঁচিয়ে রাখতে তাঁরই মোমের মূর্তি গড়লেন বাংলার মোমের মূর্তি প্রস্তুতকারক সুশান্ত রায় (৬৪)।

এর আগে ২০০১ সাল থেকে মেগাস্টার অমিতাভ বচ্চন, ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা এবং জ্যোতি বসু এর মোমের মূর্তি তৈরি করেছিলেন প্রবীণ এই শিল্পী। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মোমের ভাস্কর্যটি আজও রাষ্ট্রপতি ভবনে রয়েছে।

পূর্ব বর্ধমানের শিল্পী সুশান্ত রায়, “আমি এমন ব্যক্তিত্বের মূর্তিগুলি ভাস্কর করি যাঁর সঙ্গে আমি আবেগ কোনও না কোনওভাবে যুক্ত থাকি। যার জীবন ও কর্ম আমাকে অনুপ্রাণিত করে। তা অমিতাভ বচ্চন, জ্যোতি বসু, প্রণব মুখার্জি বা ম্যারাডোনা হোন।”

সংবাদসংস্থা পিটিআইকে সুশান্ত রায় বলেন, “সুশান্তের মোমের মূর্তিটিও একই কারণে তৈরি করা হয়েছিল। যদিও আমি আফসোস করছি যে আমি কখনই এটিকে অভিনেতাকে দেখাতে পারব না। যার অভিনয় জীবনের সংগ্রামটি সকল উচ্চাকাঙ্ক্ষী অভিনেতাদের অনুপ্রেরণা হতে পারে”।

“সুশান্ত এবং আমি উভয়ই মতবিরোধের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছিলাম কিন্তু কখনই হাল ছাড়িনি”। কিছুটা আক্ষেপের সুরেই বললেন শিল্পী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West bengal sushant singh rajput gets a wax statue

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X