বড় খবর

শাহরুখকে এয়ারপোর্টে আটক করেন ওয়াংখেড়ে, ১.৫ লক্ষ টাকা খসিয়ে মুক্তি পান কিং খান

মারাত্মক অভিযোগে শাহরুখকে এয়ারপোর্টে আটকান ওয়াংখেড়ে, কয়েক ঘণ্টা চলে জেরা-ব্যাগপত্র তল্লাশি।

When Wankhede stopped Shah Rukh at Mumbai airport customs
মারাত্মক অভিযোগে শাহরুখকে এয়ারপোর্টে আটকান ওয়াংখেড়ে।

গত ২ অক্টোবর গান্ধিজয়ন্তীর দিন মুম্বইয়ের প্রমোদতরী কর্ডেলিয়ায় অভিযান চালায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। সেই দিন যাত্রী সেজে প্রমোদতরীতে উঠেছিলেন এনসিবির অধিকর্তা সমীর ওয়াংখেড়ে। আটক করেন শাহরুখ-পুত্র আরিয়ান খান-সহ আরও অনেককে। তবে কাকতালীয় হলেও সত্যি, যে আরিয়ানের বাবা সুপারস্টার শাহরুখের সঙ্গেও মোলাকাত হয়েছিল ওয়াংখেড়ের।

ঠিক দশ বছর আগে, ২০১১ সালের জুলাইয়ে। নেদারল্যান্ডস এবং লন্ডন ঘুরে পরিবার-সহ ভারতে ফেরেন শাহরুখ খান। মুম্বইয়ে এয়ারপোর্টে নামা মাত্রই কিং খানকে আটকেছিলেন এই সমীর ওয়াংখেড়ে। বৈদেশিক সামগ্রী ভারতে এনেছিলেন শাহরুখ। কিন্তু তার শুল্ক ছাড়াই এয়ারপোর্ট থেকে বেরোতে যান বলিউড বাদশা।

সেই সময় ওয়াংখেড়ে কাস্টমসের সহকারী কমিশনার পদে ছিলেন। মুম্বই এয়ারপোর্টেই পোস্টিং ছিল তাঁর। শাহরুখের সঙ্গে ছিল ২০টি ব্যাগ। তা দেখেই সন্দেহ হয় কাস্টমসের। তাঁকে তখন কয়েক ঘণ্টা ধরে জেরা করে ওয়াংখেড়ের টিম। পরীক্ষা করা হয় তাঁর ব্যাগপত্র। শাহরুখের বিরুদ্ধে কাস্টমস ডিউটি ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে।

তার অনেক পরে এয়ারপোর্ট ছাড়ার অনুমতি পায় শাহরুখ ও তাঁর পরিবার। দেড় লক্ষ টাকা কাস্টমস ডিউটি দিতে হয়ে শাহরুখকে। শুধু শাহরুখই নয়, এয়ারপোর্টে কর্তব্যরত অবস্থায় আরও অনেক সেলেবকে আটকে ছিলেন ওয়াংখেড়ে। তাঁদের মধ্যে রয়েছেন অনুষ্কা শর্মা, মিনিশা লাম্বা, গায়ক মিকা সিং। এঁদের প্রত্যেকের বিরুদ্ধেই বৈদেশিক সামগ্রীতে কাস্টমস ডিউটি ফাঁকি দেওয়া, বিশেষত গয়নাগাঁটি এবং বৈদেশিক মুদ্রা সম্পর্কিত।

আরও পড়ুন জাতি শংসাপত্র জাল করে চাকরি পেয়েছেন ওয়াংখেড়ে! নয়া অভিযোগ মহারাষ্ট্রের মন্ত্রীর

উল্লেখ্য, ২০১১ সালে জুলাই মাসে অনুষ্কাকে আটকান তিনি। তখন অনুষ্কা ৪০ লক্ষ টাকার হীরের গয়না টরন্টো থেকে ভারতে নিয়ে আসেন। মিকা সিংকে ২০১৩ সালে হিসাব বহির্ভূত বৈদেশিক মুদ্রা ভারতে নিয়ে আসার জন্য এয়ারপোর্টে আটকান ওয়াংখেড়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: When sameer wankhede stopped shah rukh at mumbai airport customs

Next Story
কাজলকে অহংকারী, বাচাল ভেবেছিলেন অজয়! আর কখনও দেখাই করতে চাননিAjay Devgn, Kajol, Ajay Devgn-Kajol, bollywood, কাজল, অজয় দেবগণ, বলিউড, কাজল-অজয় দেবগণ, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com