বড় খবর

‘গুজরাটে এলে ফল ভাল হবে না’, কমেডিয়ান ফারুকিকে হুঁশিয়ারি বজরং দলের

Munawar Faruqui: হিন্দু দেব-দেবী অবমাননার অভিযোগে আগেই জেলে কাটাতে হয়েছে কমেডিয়ানকে।

Munawar Faruqui, Bajrang Dal
কমেডিয়ান মুনাওয়ার ফারুকিকে কড়া হুঁশিয়ারি দিল বজরং দল।

হিন্দু দেব-দেবী অবমাননার অভিযোগে আগেই জেলে কাটাতে হয়েছে। এবার কমেডিয়ান মুনাওয়ার ফারুকিকে কড়া হুঁশিয়ারি দিল বজরং দল। কমেডিয়ান তাঁর গুজরাট ট্যুর শুরু করতে চলেছেন। গুজরাটের বিভিন্ন শহরে ঘুরে তিনি শো করবেন। রবিবার সেই নিয়ে হিন্দুত্ববাদী সংগঠনের হুমকি, কোনওভাবেই গুজরাটের মাটিতে ফারুকিকে শো করতে দেওয়া হবে না। এমনকী উদ্যোক্তাদেরও হুঁশিয়ারি দিয়েছে বজরং দল।

চলতি বছর ১ জানুয়ারি ফারুকি-সহ চারজনকে গ্রেফতার করে মধ্যপ্রদেশ পুলিশ। ইন্দোরের একটি ক্যাফেতে শোয়ের আগেই তাঁদের তুলে নিয়ে যায় পুলিশ। অভিযোগ, হিন্দু দেব-দেবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন ফারুকি। এক মাস জেলে ছিলেন ফারুকি। তারপর সুপ্রিম কোর্ট তাঁকে অন্তর্বর্তী জামিন দেয়। গত ১২ সেপ্টেম্বর ফারুকি তাঁর অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গুজরাট ট্যুরের কথা ঘোষণা করেন। ১ অক্টোবর সুরাট থেকে শুরু হচ্ছে সফর। আহমেদাবাদে ২ অক্টোবর এবং ভদোদরাতে ৩ অক্টোবর।

উত্তর গুজরাট বজরং দলের সভাপতি জ্বলিত মেহতা একটি ভিডিও প্রকাশ করে বলেছেন, “উদ্যোক্তারা কমেডিয়ান মুনাওয়ার ফারুকির জন্য শোয়ের বন্দোবস্ত করেছে। গুজরাটের বিভিন্ন শহরে শো করবে। ফারুকি হিন্দু দেব-দেবীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন। হিন্দুদের আস্থা, তাঁদের বিশ্বাসে আঘাত দিয়েছিলেন ফারুকি। হিন্দুরা সহিষ্ণু বলে এসব সহ্য করেছে। কিন্তু বজরং দল সহিষ্ণু নয়। আমরা ফারুকির একটা শো-ও হতে দেব না।”

আরও পড়ুন কুকরি দেখিয়ে সাংবাদিককে হুমকি দেন, গ্রেফতারও হয়েছিলেন শাহরুখ

তিন আরও বলেছেন, “বজরং দল উদ্যোক্তাদের অনুরোধ করছে একটাও শো যেন না হয়। নাহলে এর ফল ভুগতে হবে। আর্থিক ভাবে, মানসিক এবং শারীরিক ভাবে। ফল ভুগতে হবেই। যাই হোক, গুজরাটে ফারুকির একটা শো-ও হতে দেব না আমরা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Will not let standup comedian munawar faruqui perform in gujarat bajrang dal

Next Story
কুকরি দেখিয়ে সাংবাদিককে হুমকি দেন, গ্রেফতারও হয়েছিলেন শাহরুখ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com