অস্কারের মঞ্চে চড়-কাণ্ডে উইল স্মিথকে চিঠি! যথাযথ পদক্ষেপের হুঁশিয়ারি কমিটির

উইল স্মিথের কীর্তিতে তোলপাড় গোটা বিশ্বের বিনোদুনিয়া।

Will Smith, Oscars, Chris Rock slap row, 94th Oscars, উইল স্মিথ, ক্রিস রক, অস্কার কমিটি, ৯৪তম অস্কার অনুষ্ঠান, bengali news today
উইল স্মিথ, ক্রিস রক

ক্ষমা চেয়েও নিস্তার নেই। বিতর্ক যেন কিছুতেই পিছু চাড়ছে না উইল স্মিথের। এবার অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সাইন্স (AMPAS)-এর তরফে সাফ জানিয়ে দেওয়া হল যে, অস্কার অনুষ্ঠানের রাতে অভিনেতা যা করেছেন, তার জন্য যথাযথ পদক্ষেপ করা হবে।

৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস-এর (94th Academy Awards) মঞ্চেই সঞ্চালককে ঠাঁটিয়ে চড় মারেন উইল স্মিথ। দোষ? হলিউড অভিনেতার স্ত্রী জাডা পিঙ্কেট স্মিথকে নিয়ে রসিকতা করেছিলেন সঞ্চালক-কমেডিয়ান ক্রিস রক। আর তাতেই ক্ষুব্ধ স্মিথ সোজা অস্কারের মঞ্চে উঠে প্রকাশ্যেই চড় মারেন রককে। যে ঘটনা নিয়ে তোলপাড় গোটা বিশ্বের বিনোদন দুনিয়া।

এবার AMPAS প্রেসিডেন্ট ডেভিড রুবিন ও সিইও ডাউন হাডসন অস্কার কমিটির সদস্যের কাছে চিঠি পাঠিয়ে সাফ জানালেন যে, উইল স্মিথ যা করেছেন তা বেজায় দুঃখজনক। এর জন্য যথাযথ পদক্ষেপ করা হবে হলিউড অভিনেতার বিরুদ্ধে। তবে তার জন্য কয়েক সপ্তাহ সময় প্রয়োজন। বেশ কিছু অফিশিয়াল কাজের পরই পদক্ষেপ করা সম্ভব। পাশাপাশি এও জানানো হয় যে, বিনোদন জগতের অনবদ্য অবদানকে স্বীকৃতি দেওয়ার জন্য অস্কার অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে উইল স্মিথ এদিন যা করেছেন, তাতে আমরা ভীষণই দুঃখ পেয়েছি। এবার তাঁর কৃতকর্মরে জন্য অ্যাকাডেমির বোর্ড অফ গভর্নর-ই সিদ্ধান্ত নেবেন যে, স্মিথের বিরুদ্ধে কী পদক্ষেপ করা হবে। বোর্ডের ওপর আস্থা রাখার আবেদনও জানানো হয় কমিটির সদস্যদের।

[আরও পড়ুন: আগ্রার সেন্ট্রাল জেলে অভিষেক! কয়েদিদের জন্য বিশেষ উপহার জুনিয়র বচ্চনের]

চড়-কাণ্ডে মুখ খুলেছেন জাডা পিঙ্কেটও। তাঁর মন্তব্য, “কারো অসুস্থতা নিয়ে মশকরা করা উচিত নয়।” এদিকে ‘কিং রিচার্ড’ ছবির জন্য জীবনের প্রথম অস্কার পেয়েও কুখ্যাত হয়ে গেলেন উইল স্মিথ। তিনি যদিও ২৪ ঘণ্টার মধ্যেই কমেডিয়ান ক্রিস রক এবং অস্কার কর্তৃপক্ষের কাছে ক্ষমা চেয়েছিলেন। তবে তাতেও চিঁড়ে ভেজেনি।

ক্ষমা চেয়ে উইল স্মিথ বলেছিলেন, “আমি প্রকাশ্যে তোমার কাছে ক্ষমা চাইছি ক্রিস। আমি সীমা অতিক্রম করে গিয়েছিলাম এবং আমি জানি ভুল করেছি। আমার কাজের জন্য আমি লজ্জিত। আমি যে ধরনের মানুষ হতে চাই, এটা তার পরিচয় নয়। হিংসা মাত্রই ধ্বংসাত্মক। গত রাতের অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আমার আচরণ গ্রহণযোগ্য ছিল না। ক্ষমাহীন অপরাধ করেছি। কৌতূক আমাদের পেশার অংশ। কিন্তু জাডার শারীরিক পরিস্থিতি নিয়ে মজা করা আমার পক্ষে সহ্য করা কঠিন ছিল। আমি আবেগপ্রবণ হয়ে যে প্রতিক্রিয়া দিয়েছি, তা ঠিক হয়নি।”

আসলে জাডা পিঙ্কেট অ্যালোপেশিয়ায় আক্রান্ত। যে কারণে তাঁর চুল পড়ে টাক হয়ে যাওয়ার প্রবণতা রয়েছে। সেই প্রেক্ষিতেই ক্রিস রক এদিন তাঁর স্ত্রীয়ের টাক নিয়ে রসিকতা করেন। পরে যদিও স্মিথ ও জাডার কাছে ক্ষমা চেয়ে নেন ক্রিস রক। তাঁদের মধ্যে সবকিছু মিটমাট হয়ে গেলেও কমিটি এহেন কাজের জন্য ছাড়তে নারাজ উইল স্মিথকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Will smith chris rock oscars slap academy sends says itll take appropriate action

Next Story
প্রয়াত অভিষেক চট্টোপাধ্যায়ের পরিবারকে আর্থিক সাহায্য? মুখ খুললেন স্ত্রী সংযুক্তা