বড় খবর

‘ছাড়া পেলেই মানুষের জন্য কাজ করব!’ এনসিবিকে জানালেন আরিয়ান

Aryan Khan: ‘জেল থেকে ছাড়া পেলে খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখব। নেশা করা ছেড়ে দেবো।’

Aryan Khan is not first-time consumer, NCB tells court
আদালতে আরিয়ান খান। এক্সপ্রেস ফাইল ছবি

 Aryan Khan: ছাড়া পেলে নেশা করা ছেড়ে দেবো। মানুষের জন্য কাজ করব। এনসিবি কর্তাদের এই প্রতিশ্রুতি দিয়েছেন জেলবন্দি আরিয়ান খান। প্রমোদতরী থেকে মাদক বাজেয়াপ্ত-কাণ্ডে (Mumbai Drug Case) জেলবন্দি আরিয়ান-সহ আট। প্রত্যেকের কাউন্সেলিংয়ের দায়িত্বে একটি সমাজসেবী সংগঠন এবং এনসিবি (NCB) কর্তা সমীর ওয়াংখেড়ে। তাঁদের কাছেই আরিয়ানের দাবি, ‘জেল থেকে ছাড়া পেলে খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখব। নেশা করা ছেড়ে দেবো। গরিব মানুষের চাহিদা পূরণে এবং তাঁদের আর্থিক সাহায্যে কাজ করব।‘

এনসিবি-কে আরিয়ান বলেছেন, ‘ছাড়া পেয়ে এমন কিছু করব, যাতে আপনারা গর্ববোধ করবেন।‘ এদিকে, জানা গিয়েছে আগামি ২০ অক্টোবর পর্যন্ত আর্থার রোড জেলেই থাকতে হবে আরিয়ানদের। সেদিনেই তাঁর জামিনের পরবর্তী শুনানি।  

অপরদিকে, মুম্বইয়ের প্রমোদতরী মাদক কাণ্ডে চাঞ্চল্যকর দাবি নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর। বৃহস্পতিবার মুম্বইয়ের বিশেষ আদালতে শাহরুখ-পুত্র আরিয়ান খানের জামিনের মামলার শুনানিতে এনসিবি জানায়, আরিয়ান প্রথমবার মাদক নেননি। তিনি রীতিমতো মাদকাসক্ত।

হলফনামায় এনসিবি আদালতকে জানিয়েছে, আন্তর্জাতিক মাদকচক্রের সঙ্গে যোগ রয়েছে শাহরুখ-পুত্রের। বিদেশে অর্থের বিনিময়ে মাদকের লেনদেন হয়েছে কি না সেই তদন্ত চলছে। তাই এনসিবি আরিয়ানের জামিনের বিরোধিতা করে। যদিও আরিয়ানের আইনজীবীর বক্তব্য ছিল, ‘বেআইনি মাদকচক্রের সঙ্গে আরিয়ানের যোগ ভিত্তিহীন দাবি।‘

আরিয়ানের আইনজীবীর শেষ শুনানিতে আবেদন, তাঁর মক্কেলের কাছ থেকে কোনও মাদক বাজেয়াপ্ত হয়নি। তাও তদন্তের নামে তাঁকে জেলবন্দি করে রাখা হয়েছে। আদালত যেন মানবিক দিক থেকে আরিয়ানের পরিস্থিতি বিবেচনা করে। তবে এনসিবির দাবি, ‘বয়স অল্প বলেই ছাড় পাবে এমনটা ঠিক নয়। কারণ, মাদক এখন অল্পবয়সী, কলেজ পড়ুয়াদের উপর গভীর প্রভাব ফেলছে। এরা আমাদের ভবিষ্যৎ, গোটা দেশ এই প্রজন্মের উপর ভরসা করে আছে। বয়স অল্প বলেই জামিন দিতে হবে এটা মানা যায় না।‘

সেই শুনানিতে আরিয়ানের হোয়াটসঅ্যাপ দেখিয়ে এনসিবি দাবি করে, শাহরুখ-পুত্রের সঙ্গে মাদকচক্রের যোগ রয়েছে। বিশেষ আদালতের বিচারক ভি ভি পাটিল এনসিবি-কে সেই হোয়াটসঅ্যাপ চ্যাট দেখাতে বলেন। বিচারক সেই চ্যাট পরীক্ষা করে দেখেন। এনসিবির সাফ দাবি, ‘এটা একটা মাদক সংক্রান্ত ষড়যন্ত্রের মামলা। তাই এই মামলায় জামিনের সময় আসেনি। পরে সে নিয়ে ভাবা যেতে পারে বলে মত এনসিবির।

উল্লেখ্য, আরিয়ান এবং তাঁর বন্ধু আরবাজ মার্চেন্ট এবং বান্ধবী মুনমুন ধামেচাকে  মাদক কাণ্ডে গ্রেফতার করে এনসিবি। তারপর থেকে ক্রমশ পিছিয়েছে আরিয়ানের জামিন আবেদনের সিদ্ধান্ত।

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Will work for poor after being free from prison aryan tells to ncb entertainment

Next Story
বিদেশেও কেরামতি বজরংবলীরএবার চিনের বক্স অফিসে ২০০ কোটির টাকা ব্যবসা করল ‘বজরঙ্গি ভাইজান’।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com