scorecardresearch

বড় খবর

সেরা অভিনেত্রী স্বস্তিকা, দেখে নিন ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’-এ বাংলার তালিকা

১৪ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’, কিন্তু করোনার জেরে স্বভাবতই তা বাতিল হয়।

স্বস্তিকা মুখোপাধ্যায়। ফোটো- ইনস্টাগ্রাম
সম্প্রতি প্রকাশ্যে এসেছে ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’-এ বিজেতাদের তালিকা। প্রায় আটটি ভাষা- হিন্দি, তেলুগু, তামিল, বাংলা, মারাঠি, মালয়ালম, গুজরাতি এবং কন্নড় -এর সেরা পরিচালক, অভিনেতা, অভিনেত্রী ও লেখকদের পুরস্কৃত করে এই অ্যাওয়ার্ড।

১৪ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’, কিন্তু করোনার জেরে স্বভাবতই তা বাতিল হয়। তখনই কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেন ডিজিটালি প্রকাশ করবে সেরার তালিকা। কথামতো প্রকাশ্যে এসেছে সেই লিস্ট, আর তাতেই বাংলা ছবির জয় জয়াকার।

আরও পড়ুন: স্টার জলসা-য় আসছে ‘মহাভারত’, দেখা যাবে সপ্তাহে পাঁচদিন

কিয়া অ্যান্ড কসমস ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। সুদীপ্ত-র এই ছবি ক্রাউড ফান্ডিংয়ে তৈরি হওয়া ছবি। স্বস্তিকার সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল ঋত্বিকাকে। সোশাল মিডিয়ায় বাবা সন্তু মুখোপাধ্যায়কে এই পুরস্কার উত্সর্গ করেছেন অভিনেত্রী।

ইন্দ্রদীপ দাশগুপ্তর প্রথম ছাবি কেদারা-য় অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পেলেন কৌশিক গঙ্গোপাধ্যায়। এর আগে বিশেষ জ্যুরি বিভাগে জাতীয় পুরস্কার পেয়েছে এই ছবি। সেরা ছবির স্বীকৃতিও পেয়েছে কেদারা।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে অর্থসাহায্য মিমি-নুসরতের

রবিবার ছবির জন্য সেরা পরিচালক ও চিত্রনাট্যকারের পুরস্কার ঝুলিতে পুড়েছেন অতনু ঘোষ। জয়া ও প্রসেনজিতের যুগলবন্দী দেখা গিয়েছে এই ছবিতে। চলচ্চিত্র সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে রবিবার। অসীমাভ ও সায়নীর ভেঙে যাওয়া সম্পর্কের নয়া সমীকরণও তৈরি হয় এই রবিবারের। বছর পনেরো পর হঠাৎ এক রবিবারে দেখা হয় তাদের। বিষন্ন, মন কেমনের মাঝে পুরনো স্মৃতিরা ভিড় করে আসে। এমনই এক সম্পর্কের কাহিনি বুনেছেন অতনু ঘোষ।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Winners of critics choice film awards 2020 awarded swastika mukherjee koushik ganguly