বড় খবর

বিনা অনুমতিতে ভ্যাকসিনের হোর্ডিংয়ে মোদীর পাশে দীপান্বিতার ছবি! ‘ক্ষুব্ধ’ অভিনেত্রী

ভ্যাকসিনেশন প্রচারের হোর্ডিংয়ে অভিনেত্রীর মুখ! কী বলছেন ‘জয় বাবা লোকনাথ’ খ্যাত অভিনেত্রী?

Dipanwita Nath, Covid Vaccination, Kolkata News, tollywood
বিনা অনুমতিতে ভ্যাকসিনের হোর্ডিংয়ে মোদীর পাশে টেলি-নায়িকা দীপান্বিতার ছবি

প্রধানমন্ত্রী আবাসন যোজনায় এক মহিলার ছবি ব্যবহার করা নিয়েও এর আগে জোর সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। এবার কোভিড ভ্যাকসিন (Covid Vaccine) প্রচারের হোর্ডিংয়ের ক্ষেত্রেও সেই একই কাণ্ডের পুনরাবৃত্তি! তবে এবার হোর্ডিংয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) পাশে দেখা গেল খোদ টলিউড অভিনেত্রী দীপান্বিতা নাথকে (Dipanwita Nath)। বাংলা টেলিভিশন চ্যানেলে বেজায় জনপ্রিয় মুখ তিনি। কিন্তু দীপান্বিতার অভিযোগ, তাঁর অনুমতি ছাড়াই ছবি ব্যবহার করা হয়েছে ওই ভ্যাকসিনেশন প্রচারের হোর্ডিংয়ে। যা নিয়ে ক্ষুব্ধ অভিনেত্রী ফেসবুকে এক পেল্লাই আকৃতির পোস্টও করেছেন।

‘জয় বাবা লোকনাথ’ কিংবা প্রথম প্রতিশ্রুতি ধারাবাহিকের দৌলতে টেলিদর্শকদের কাছে দীপান্বিতা বেশ পরিচিত মুখ। ‘বেনির মা’ বললে কেউ তাঁকে চিনতে পারেন, আবার কারও কাছে বা তিনি পরিচিত ‘শুভদ্রা’ নামে। সেই টেলি-অভিনেত্রীর ছবিই এবার দেখা গেল ভ্যাকসিনেশন প্রচারের হোর্ডিংয়ে। মোদীর পাশেই দীপান্বিতার মুখ দেখা যাচ্ছে ওই হোর্ডিংয়ে। টেলি-নায়িকার অনুমতি ছাড়াই কেন্দ্রীয় সরকারের ভ্যাকসিনেশন প্রকল্প- “ভ্যাকসিনস ফর অল, ফ্রি ফর অল-এর মুখ হয়ে উঠেছেন তিনি।”

সেই প্রেক্ষিতেই নিজের যাবতীয় ক্ষোভ উগরে দিয়েছেন দীপান্বিতা নাথ। অভিনেত্রী জানান, “গত কয়েক দিন ধরেই আমার কিছু শুভাকাঙ্খী আমার নজরে বেশ কিছু ব্যানার, পোস্টার নিয়ে এসেছেন যেখানে ফ্রি ভ্যাকসিনের প্রচারে আমার ছবি ব্যবহৃত হয়েছে। বিভিন্ন মহল থেকে আমার কাছে রাজনৈতিক প্রশ্ন করা হচ্ছে, যা আমার জন্য অস্বস্তিজনক। বলার কোনও অপেক্ষা রাখে না যে, নিঃসন্দেহে দেশবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া খুবই মহৎ উদ্যোগ। কিন্তু যাদের ছবি ব্যবহার করা হচ্ছে তাদের অনুমতি নেওয়ার প্রয়োজন। অভিনেত্রী হিসেবে নিজের চেহারা বিজ্ঞাপিত হওয়ার জন্য যে পারিশ্রমিক নিয়ে থাকি, সেটাও আমি পাইনি। সর্বপরি আমাকে জানানো হয়নি, এমন কোনো বিজ্ঞাপনের বিষয়ে।”

পাশাপাশি জনসংযোগ আধিকারিকদের কাছে তিনি বিনম্র নিবেদনও জানিয়েছেন যে, ভবিষ্যতে যাতে এই বিষয়গুলো তাঁরা খেয়াল রাখেন, যেন অভিনেত্রীরা বা সাধারণ মানুষদের কোনওরকম সমস্যায় না পড়তে হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Without consent central government uses bengali television actress dipanwita naths face in vaccine advertisement

Next Story
ফের আসছেন ছোটপর্দার বিদূষক…এবার শোয়ের নাম ‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’র শো-র প্রথম অতিথি হিসেবে এলেন অজয় দেবগণ।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com