বড় খবর

দক্ষিণের ফিল্মফেয়ার! সেরার তালিকায় কারা, এক নজরে

সম্প্রতি ঘোষণা করা হয়েছে দক্ষিণী ছবির ফিল্মফেয়ার পুরস্কার। তেলুগু, তামিল, মালয়লম ও কন্নড় ছবির সেরা অভিনেতা-অভিনেত্রী, পরিচালকের তালিকা রইল।

Yash Dhanush Ram Charan bags Filmfare Awards South 2019
ফিল্মফেয়ার দক্ষিণ ২০১৯ পেলেন কারা, এক নজরে।

দক্ষিণী ছবির জগৎ যেমন বৃহৎ তেমনই বৈচিত্র্যও অনেক। মোট চারটি ভাষার ছবির জগতকে পুরস্কৃত করা হয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস সাউথ-এ। এবছর, ৬৬তম ফিল্মমেয়ার দক্ষিণ অনুষ্ঠানে তেলুগু, তামিল, মালয়লম ও কন্নড় ছবির ইন্ডাস্ট্রির সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা ছবি, সেরা গায়ক, সেরা গায়িকার পুরস্কারে সম্মানিত হলেন কারা, তা দেখে নেওয়া যাক এক নজরে।

তেলুগু

এবছর সেরা ছবির পুরস্কার পেয়েছে ‘মহানটী’। ওই ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন নাগ অশ্বিন, মুখ্য় চরিত্রে সেরা অভিনেতা (ক্রিটিকস চয়েস) পুরস্কার জিতেছেন দলকির সলমন ও মুখ্য চরিত্রে সেরা অভিনেত্রী (পপুলার)-র পুরস্কার পেয়েছেন কীর্তি সুরেশ। মুখ্য চরিত্রে সেরা অভিনেতা (পপুলার) পুরস্কারটি জিতেছেন চিরঞ্জীবী-পুত্র রাম চরণ, ‘রঙ্গস্থলম’ ছবির জন্য। আর মুখ্য চরিত্রে সেরা অভিনেত্রী (ক্রিটিকস চয়েস) পুরস্কার পেয়েছেন রশ্মিকা মন্দনা, ‘গীতগোবিন্দম’ ছবির জন্য়। সেরা গায়িকা পুরস্কার পেয়েছেন শ্রেয়া ঘোষাল।

আরও পড়ুন: অভিনয়ের নিরিখেই ছকভাঙা ‘সাঁঝবাতি’

তামিল

এবছর তামিল ছবির জগত থেকে সেরা ছবির পুরস্কার পেয়েছে ‘পরিইয়েরুম পেরুমল’ ও সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন রাম কুমার, ‘রাতশাসন’ ছবির জন্য। সেরা অভিনেতা (পপুলার) পুরস্কারটি যৌথভাবে জিতেছেন ধনুশ ‘বড়া চেন্নাই’ ছবির জন্য এবং বিজয় সেতুপতি, ‘৯৬’ ছবির জন্য। সেরা অভিনেতা (ক্রিটিকস) পুরস্কারে সম্মানিত হয়েছেন অরবিন্দ স্বামী, ‘চেক্কা চিবন্ত বনম’ ছবির জন্য়। সেরা অভিনেত্রী (পপুলার) পুরস্কার পেয়েছেন তৃষা, ‘৯৬’ ছবির জন্য এবং সেরা অভিনেত্রী (ক্রিটিকস) পুরস্কার পেয়েছেন ঐশ্বর্য রাজেশ, ‘কানা’ ছবির জন্য।

মলয়লম

এবছর সেরা মলয়লম ছবির ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছে, ‘সুদানি ফ্রম নাইজেরিয়া’। সেরা পরিচালকের পুরস্কারটি পেয়েছেন লিও হোসে পেল্লিসেরি। মুখ্য চরিত্রে সেরা অভিনেতা (পপুলার) পুরস্কার পেয়েছেন জজু জর্জ, ‘যোসেফ’ ছবির জন্য। সেরা অভিনেতা (ক্রিটিকস) পুরস্কারটি পেয়েছেন সৌবিন শাহির, সুদানি ফ্রম নাইজেরিয়া ছবির জন্য। মুখ্য চরিত্রে সেরা অভিনেত্রী (পপুলার) পুরস্কারটি পেয়েছেন মঞ্জু ওয়ারিয়ের, ‘আমি’ ছবির জন্য এবং মুখ্য চরিত্রে সেরা অভিনেত্রী (ক্রিটিকস) পুরস্কার পেয়েছেন নিমিষা সজয়ন, ‘ইদা’ ছবির জন্য।

কন্নড়

সেরা ছবির পুরস্কার জিতে নিয়েছে যশ অভিনীত ‘কেজিএফ’। সেরা পরিচালকের পুরস্কার পেয়েছন মানসোরে, ‘নথিছরামি’ ছবির জন্য। মুখ্য চরিত্রে সেরা অভিনেতা (পপুলার) পুরস্কার পেয়েছেন যশ, ‘কেজিএফ’ ছবির জন্য। এছাড়া মুখ্য চরিত্রে সেরা অভিনেতা (ক্রিটিকস) পুরস্কার পেয়েছেন সতীশ নীনাসাম, ‘আয়োগ্য’ ছবির জন্য। মান্বিতা কামথ পেয়েছেন সেরা অভিনেত্রী (পপুলার) পুরস্কার, ‘তাগাড়ু’ ছবির জন্য। আর নথিছরামি ছবির জন্য সেরা অভিনেত্রী (ক্রিটিকস) পুরস্কার পেয়েছেন শ্রুতি হরিহরণ।

এছাড়াও এবছর লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কারে সম্মানিত হয়েছেন হরিহরণ।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Yash dhanush ram charan received filmfare awards south 2019

Next Story
‘সুদক্ষিণার শাড়ি’-র মুখ্য চরিত্রে শ্রীলেখা, নেপথ্যে সুদেষ্ণা রায়-অভিজিৎ গুহsudokkhinar sharee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com