scorecardresearch

বড় খবর

অরুণাচল চিনের অংশ! বিতর্কিত মন্তব্যে গ্রেপ্তার খ্যাতনামা ইউটিউবার, ক্ষুব্ধ রাজকুমার-বরুণও

লুধিয়ানার বাসিন্দা পরশের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে।

Paras

অরুণাচল প্রদেশে (Arunachal Pradesh) ভারত-চিন সীমান্ত নিয়ে এমনিতেই বিতর্কের শেষ নেই। চিন অরুণাচলপ্রদেশকে ভারতের অংশ হিসেবে মানতে নারাজ। তাদের দাবি, অরুণাচল নাকি দক্ষিণ তিব্বত। পাশাপাশি চিন অরুণাচলপ্রদেশের গা ঘেঁষে রাস্তা নির্মাণ করায় অস্বস্তি বেড়েছে ভারতেরও। যা নিয়ে ভারত-চিন (Indo-China) বিবাদও প্রকাশ্যে এসেছে একাধিকবার। আর সেই ইস্যু নিয়েই এবার এক বিতর্কিত মন্তব্য করে বসলেন ভারতেরই জনপ্রিয় ইউটিউবার পরশ সিং। তাঁর বেঁফাস মন্তব্য, “অরুণাচল চিনের অংশ”। যার জেরে ইতিমধ্যেই পরশকে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে লুধিয়ানার এই ইউটিউবারের কর্মকাণ্ডে ক্ষুব্ধ দুই বলিউড অভিনেতা- রাজকুমার রাও এবং বরুণ ধাওয়ানও।

রবিবারই অরুণাচল প্রদেশ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন পরশ সিং। শুধু তাই নয় কংগ্রেস বিধায়ক নিনং এরিংকে (MLA Ninong Ering) চিনা বলেও কটাক্ষ করেছিলেন বলেই অভিযোগ। যার জেরে মঙ্গলবার সন্ধেয় তাঁকে গ্রেপ্তার করেছে পাঞ্জাব প্রশাসন।

লুধিয়ানার বাসিন্দা পরশের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে। দেশের উত্তর-পূর্বাঞ্চলে তিনি নাকি হিংসা ছড়ানোর চেষ্টা করেছেন। অপমানজনক মন্তব্য করেছেন অরুণাচলের বিধায়ক নিনং এরিং সম্পর্কেও। সংবাদমাধ্যম সূত্রে আরও খবর, সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে কেন্দ্রীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী কিরন রিজিজু কথা বলেন লুধিয়ানা পুলিশ কমিশনারের সঙ্গে। এরপরেই ওই ইউটিউবারকে দ্রুত গ্রেপ্তারের সিদ্ধান্ত নেয় পাঞ্জাব প্রশাসন। যদিও সপরিবারে ক্ষমা চেয়েও নিস্তার পাননি পরশ। তাঁর কথায়, “ক্ষমা চেয়েছি। বিতর্কিত ভিডিও সরিয়ে নতুন ভিডিও আপলোড করেছি। আর কী করার আছে? এবার কি গলায় দড়ি দেব?”

প্রসঙ্গত ইউটিউবার পরশের এই মন্তব্যে বেজায় ক্ষুব্ধ বলিউড পরিচালক অমর কৌশিক। অরুণাচলেই যাঁর বড় হয়ে ওঠা। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে পরিচালক লিখেছিলেন, “নিজের দেশ এবং রাজ্য সম্পর্কে না জানা বোকামো। তবে যখন এই অজ্ঞতা খারাপভাবে প্রকাশ পায়, তা বিষাক্ত হয়ে যায়। আমাদের সকলের উচিত এর বিরুদ্ধে প্রতিবাদ করা। এই ধরনের নির্বোধগুলোকে বোঝানো দরকার এটা আর মেনে নেওয়া যাবে না।” অমরের এই স্টোরির স্ক্রিন শট শেয়ার করে অভিনেতা রাজকুমার রাও (Rajkummar Rao) এবং বরুণ ধাওয়ান (Varun Dhawan)। দু’জনেই তীব্র নিন্দা করেছেন ইউটিউবার পরশ সিংয়ের।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: You tuber famed paras singh booked for controversial comment over arunachal pradesh