scorecardresearch

বাঙালির মাছ ও লকডাউন! গল্প নিয়ে ‘ভালবাসা আবাসন’

লকডাউনে প্রায় সব দম্পতিই কিছু না কিছু সংকটের মধ্যে দিয়ে গিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত ভালবাসা টিকে গিয়েছে। তেমনই এক ভালবাসার গল্প নিয়ে আসছে ভালবাসা আবাসন। 

বাঙালির মাছ ও লকডাউন! গল্প নিয়ে ‘ভালবাসা আবাসন’
রুমকি চট্টোপাধ্যায় ও ফাল্গুনী চট্টোপাধ্যায়। ছবি সৌজন্য: জি বাংলা

ভালবাসার গল্প যে কোনও পরিস্থিতিতেই বলা যায় কারণ ভালবাসা বহুমাত্রিক। লকডাউনে প্রায় সব দম্পতিই কিছু না কিছু সংকটের মধ্যে দিয়ে গিয়েছে। অনেকে আলাদা থেকেছেন। আবার একসঙ্গে থেকেও প্রতি মুহূর্তে আশঙ্কায় দিন কেটেছে অনেকের– প্রিয়জন কিছুক্ষণের জন্য বাইরে গেলেও শঙ্কিত হয়েছেন তাঁরা। আবার অনেক সম্পর্ক ভেঙেও গিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত ভালবাসা টিকে গিয়েছে। তেমনই এক ভালবাসার গল্প নিয়ে আসছে ‘ভালবাসা আবাসন’।

নামটি শুনে হয়তো অনেকেই বুঝেছেন যে এটি একটি ফ্ল্যাটবাড়ি-কেন্দ্রিক গল্প। কিন্তু গল্পের কেন্দ্রবিন্দুতে রয়েছে মাছ। লকডাউনে বেশ কিছুটা সময়ে অনেক অঞ্চলে দোকানপাট বন্ধ থেকেছে। সবজির ঠেলা বাড়ি বাড়ি পৌঁছে গেলেও মাছ-মাংসের দোকান বন্ধ থেকেছে অনেক পাড়াতেই। এই গল্পে মাছ শুধু ভোজনরসিক বাঙালির প্রিয় খাদ্য হিসেবে নয়, মাছ আসলে ভালবাসার প্রতীক।

আরও পড়ুন: দিনের সেরা বলিউড বাছাই: সুশান্তের আজ অস্থি বিসর্জন, বি-টাউনে বুলিইং নিয়ে সরব আয়েষা

রোমা, রুমি আর রিমা– একটি ফ্ল্যাটবাড়ির বাসিন্দা তিনটি চরিত্র। লকডাউনে তিনটি চরিত্রই কোনও না কোনওভাবে বিপর্যস্ত। এরই মধ্যে রুমি ও তার স্বামী হৃতিকের মধ্যে মনোমালিন্য শুরু হয়। বাকিরা সেই মনান্তর কাটাতে যথাসাধ্য চেষ্টা করে। আর সেখানেই মুখ্য ভূমিকা নেয় ভিক্টর ও রিমা। রুমি-হৃতিকের সমস্যা যেমন মিটে যায় তেমনই নতুন সম্পর্কে বাঁধা পড়ে ভিক্টর-রিমা।

আর এই পুরো ঘটনায় অনুঘটকের কাজ করে মাছ। কীভাবে, কতটুকু তা বলে দিলে তো আর গল্পটি টিভির পর্দায় দেখার ইচ্ছেই চলে যাবে। আগামী ২১ জুন বিকেল পাঁচটায় দেখা যাবে ‘ভালবাসা আবাসন’। মুখ্য চরিত্রে সোহিনী সরকার, রণজয় বিষ্ণু, ফাল্গুনী চট্টোপাধ্যায় ও রুমকি চট্টোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Zee bangla brings sohini ranajoy falguni and rumki chatterjee starrer bhalobasha abashon