scorecardresearch

বড় খবর

যাত্রীদের না নিয়েই দিল্লি উড়ে গেল বিমান, রিপোর্ট তলব DGCA-এর, কেন হল এমন ঘটনা?

ডিজিসিএ-কে তাদের রিপোর্ট জমা দিতে বিমান সংস্থাকে দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে।

যাত্রীদের না নিয়েই দিল্লি উড়ে গেল বিমান, রিপোর্ট তলব DGCA-এর, কেন হল এমন ঘটনা?

বড়সড় গাফিলতি, ৫৫ যাত্রীকে বিমানবন্দরে রেখেই উড়ে গেল বিমান। ডিজিসিএ’র তোপের মুখে গো ফার্স্ট এয়ারলাইন্স। ঠিক কী ঘটেছিল? বেঙ্গালুরু থেকে দিল্লিগামী G8 116- বিমানটি ৫৫ জন যাত্রীকে না নিয়েই দিল্লির উদ্দেশ্যে উড়ে যায়। এই ঘটনার পর শোরগোল পড়ে যায় বিমানবন্দরে। ঘটনার পর কারণ দর্শানোর নোটিস জারি করেছে ডিজিসিএ।

ডিজিসিএ তার বিবৃতিতে জানিয়েছে এই ঘটনায় সংস্থার “একাধিক ভুল” নজরে এসেছে। ঠিক কী কী ভুল প্রাথমিক রিপোর্টে পাওয়া গেছে? রিপোর্ট অনুসারে যোগাযোগের অভাবের কারণেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।” ঘটনার জন্য ক্ষমাপ্রার্থী, এয়ারলাইন তার বিবৃতিতে বলেছে, “আমরা বেঙ্গালুরু থেকে দিল্লি গামী বিমান G8 116-এর অসাবধানতাবশত যাত্রীদের অসুবিধার জন্য আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী।”

“এয়ারলাইন সকল যাত্রীদের আগামী একটি করে ফ্রি টিকিটেরও ঘোষণা করেছে।  ১২ মাসের মধ্যে যে’কোন অভ্যন্তরীণ সেক্টরে ভ্রমণের জন্য সেই টিকিট কব্যবহার করতে পারবেন যাত্রীরা। গো ফার্স্ট আরও জানিয়েছে ইতিমধ্যে এই ঘটনার তদন্তও শুরু করেছে তারা। ডিজিসিএ-কে তাদের রিপোর্ট জমা দিতে বিমান সংস্থাকে দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে। জবাবের ভিত্তিতে বিমান সংস্থার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে, বলেও বিবৃতিতে বলা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় যাত্রীরা জানান, একটি বাস তখন ৫৫ যাত্রী ছিলেন যাদের বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দের প্রবেশের আগেই বিমানটি ছেড়ে যায়। G8 116 বিমানটি সোমবার সকাল ৬.৪০ মিনিটে বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে ছেড়ে যায়। GoFirst বিমানটি যখন টেক অফ করে তখন প্রায় ৫৫ জন যাত্রী একটি বাসে অপেক্ষা করছিলেন। যাত্রীদের সঙ্গে তাদের বোর্ডিং পাস ছিল এবং তাদের ব্যাগ চেকিংও করা হয়েছিল।   

গো ফার্স্ট এ ঘটনায় কোন মন্তব্য করতে রাজি হননি। একটি টুইটের জবাবে, এয়ারলাইন্সের তরফে জানানো হয়েছে যাত্রীদের এই অসুবিধার জন্য তারা দুঃখিত। সুমিত কুমার নামে এক যাত্রী বলেন, “বাসে আমরা ৫৪ জনের বেশি ছিলাম। বোর্ডিং শেষ হয়নি। তার আগেই বিমানটি ছেড়ে যায়। এয়ারলাইন্সের তরফে আমাদের সকাল ১০টায় আরেকটি বিমানে করে দিল্লি পৌঁছানোর ব্যবস্থা করা হয়’।

Stay updated with the latest news headlines and all the latest Explained news download Indian Express Bengali App.

Web Title: A bengaluru delhi gofirst flight took off without 55 passengers how did this happen