পাকিস্তান ম্য়াচ ভেসে গেলেও ভারতের অসুবিধে নেই

দুটি হার এবং একটি বৃষ্টিধোয়া ম্য়াচের পর পাকিস্তান একটু বিপাকে পড়বে। ৪টি ম্য়াচ থেকে তাদের সংগ্রহে তিন পয়েন্ট।

By: Shamik Chakrabarty New Delhi  Published: June 14, 2019, 5:54:12 PM

ম্য়াঞ্চেস্টারের পূর্বাভাস, রবিবার বৃষ্টি হবে। ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-পাক ম্য়াচ ভেসে যেতে পারে। তবে ভারত-পাকিস্তান ম্য়াচ যদি ভেসেই যায়, তাহলে তা ভারতের পক্ষে অপেক্ষাকৃত ভাল। নিউজিল্য়ান্ডের সঙ্গে ম্য়াচ বৃষ্টিতে পরিত্য়ক্ত হওয়ার পর ভারতের এখন তিন ম্য়াচে পাঁচ পয়েন্ট। চার ম্য়াচে ৭ পয়েন্ট পেয়ে তারা এখন শীর্ষে। ছ পয়েন্ট পেয়ে ঠিক পিছনেই রয়েছে অস্ট্রেলিয়া।

এবারের বিশ্বকাপে সব দল গ্রুপ লিগ পর্যায়ে ৯টি করে ম্য়াচ খেলবে। ৬টি ম্য়াচ জিতলেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত। সে দিক থেকে দেখলে আরেকটা ম্য়াচ ধুয়ে গেলেও ভারতের সামনে পাচ্ছে অপেক্ষাকৃত তিন সহজ প্রতিপক্ষ- বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্থানকে।

কিন্তু দুটি হার এবং একটি বৃষ্টিধোয়া ম্য়াচের পর পাকিস্তান একটু বিপাকে পড়বে। ৪টি ম্য়াচ থেকে তাদের সংগ্রহে তিন পয়েন্ট। রবিবারের ম্য়াচ যদি বৃ্ষ্টিতে পরিত্য়ক্ত হয় তাহলে তাদের বাকি সব ম্য়াচ জিততে হবে সেমিফাইনালে পৌঁছনোর জন্য়। ধারাবাহিকতার অভাবে ভোগা একটি দলের পক্ষে এ কাজ বেশ কঠিন।

দক্ষিণ আফ্রিকার অবস্থা তার চেয়েও খারাপ। পর পর হেরে তারা এখন টুর্নামেন্টে ফেরার চেষ্টা করছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের ম্য়াচ ৭.৩ ওভার পরেই পরিত্য়ক্ত হয়েছে। এখন চাদের ৬টার মধ্য়ে পাঁচটা ম্য়াচ জিততেই হবে। ইংল্য়ান্ড তিন ম্য়াচে চার পয়েন্ট পেয়ে ঠিকঠাক অবস্থায় রয়েছে- তবে সাদা বলের খেলায় একটা খারাপ দিন বা একটা বৃষ্টিতে পরিত্য়ক্ত ম্য়াচ ইংল্য়ান্ডের পরিস্থিতিকে চ্য়ালেঞ্জের মুখে ফেলে দিতে পারে।

বৃ্ষ্টি বা ভিজে আবহাওয়ায় কী হবে, সে নিয়ে কোনও আলোচনাই করেনি আইসিসি। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্য়ান, আইসিসি-র প্রাক্তন প্রেসিডেন্ট এহসান মানি।

পরিকাঠামোগত দিক থেকেও বিশ্বকাপের বেশ কিছু ভেনুর মান আশানুরূপ নয়। বৃহস্পতিবারের ট্রেন্ট ব্রিজ তা চোখে আঙুল দিয়ে দেখাল। ইডেন গার্ডেন্সে যেমনভাবে সারা মাঠ ঢাকার ব্য়বস্থা রয়েছে, তেমন ব্য়বস্থা যদি ট্রেন্ট ব্রিজে থাকত, তাহলে কিছুটা হলেও খেলা হতে পারত। ট্রেন্ট ব্রিজের মত একটি টেস্ট ভেনুতে প্রয়োজনীয় পরিকাঠামো কেন থাকবে না, সে নিয়ে সকলের মনেই প্রশ্ন উঠেছে।

এদিকে এই অবস্থা নিয়েই ইংল্য়ান্ড অ্য়ান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ২০২০-২০২৪ সময়সীমার জন্য় ১.১ বিলিয়ন পাউন্ডের টেলিভিশন চুক্তি সই করে ফেলেছে।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Explained News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cricket world cup india pakistan match wahed away situation would not be a problem for india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X