বড় খবর

মহারাষ্ট্রে একদিনে ৭৭৮ সংক্রমণ, দেশেও দৈনিক সংক্রমণে রেকর্ড

বৃহস্পতিবার সন্ধে পর্যন্ত সারা দেশে ২২৯৩০ জনের সংক্রমণের খবর এসেছে। এর মধ্যে ৪৩২৪ জন সুস্থ হয়ে গিয়েছেন বলে বৃহস্পতিবার সন্ধে অবধি পাওয়া তথ্য থেকে জানা যাচ্ছে।

বৃহস্পতিবার সারা দেশে অন্তত ৩০ জনের মৃত্যু ঘটেছে, যার মধ্যে ১৪ জন মহারাষ্ট্রের ও ৯ জন গুজরাটের

করোনাভাইরাস সংক্রমণের সংখ্যায় নতুন রেকর্ড করেছে মহারাষ্ট্র। বৃহস্পতিবার এ রাজ্য থেকে ৭৭৮ জনের সংক্রমণের খবর এসেছে এবং এর মাধ্যমে দেশে এখনও পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে।

বৃহস্পতিবারের হিসেব ধরলে মহারাষ্ট্রে সব মিলিয়ে সংক্রমিতের সংখ্যা ৬৪২৭। এ রাজ্যে দেশের মধ্যে সবচেয়ে দ্রুত সংক্রমণের সংখ্যাবৃদ্ধির ঘটনা ঘটেছে, গত এক সপ্তাহের পজিটিভ রোগীর সংখ্যা দ্বিগুণ হয়েছে। ১৬ এপ্রিল মহারাষ্ট্রে পজিটিভের সংখ্যা ছিল ৩২০২।

কোভিড ১৯-এর প্রতিষেধক- মানুষের উপর পরীক্ষা শুরু

 

Thursday Data Covid 19
শীর্ষ ১০ রাজ্যের খতিয়ান (বৃহস্পতিবার সন্ধে পর্যন্ত)

বৃহস্পতিবার দেশে নতুন সংক্রমিতের সংখ্যা ১৬৮০, যা একদিনে সংক্রমণের হিসেবে এখনও পর্যন্ত দেশে সর্বোচ্চ।

এর আগে পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি সংক্রমণ ধরা পড়েছিল গত ১৯ এপ্রিল, সংখ্যা ছিল ১৫৭৭। বৃহস্পতিবার সন্ধে পর্যন্ত সারা দেশে ২২৯৩০ জনের সংক্রমণের খবর এসেছে। এর মধ্যে ৪৩২৪ জন সুস্থ হয়ে গিয়েছেন বলে বৃহস্পতিবার সন্ধে অবধি পাওয়া তথ্য থেকে জানা যাচ্ছে।

মহারাষ্ট্র ছাড়া নতুন সংক্রমণের সবচেয়ে বেশি সংখ্যা ঘটেছে গুজরাটে। বৃহস্পতিবার এ রাজ্যে নতুন সংক্রমণ ২১৭, মোট সংখ্যা ২৬২৪। গত এক সপ্তাহে এ রাজ্যে সংক্রমিতের সংখ্যা তিনগুণ বেড়েছে, এই সময়কালে মৃত্যুর সংখ্যাও সে রাজ্যে বেড়েছে তিনগুণ।

কোভিড ১৯ মোকাবিলা- কেরালার রাস্তা

এক সপ্তাহ আগে পর্যন্ত পজিটিভ সংক্রমণের সংখ্যার হিসেবে গুজরাট ছিল দেশের ষষ্ঠ স্থানে। তারপর থেকে গত কয়েকদিনে সংখ্যা বিপুল হারে বাড়তে থাকে এবং বুধবার তা দিল্লিকে ছাড়িয়ে গিয়ে সংক্রমণের হিসেবে ২ নম্বরে, মহারাষ্ট্রের ঠিক পরেই চলে যায়। দিল্লিতে ও মধ্যপ্রদেশে বৃহস্পতিবার ১০০ নতুন সংক্রমণের ঘটনা ঘটেছে। দিল্লিতে এখন সংক্রমিতের সংখ্যা ২৩৭৬, মধ্য প্রদেশে ১৬৮৭।

বৃহস্পতিবার সারা দেশে অন্তত ৩০ জনের মৃত্যু ঘটেছে, যার মধ্যে ১৪ জন মহারাষ্ট্রের ও ৯ জন গুজরাটের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Explained news here. You can also read all the Explained news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharashtra sets record one day infection country highest positive

Next Story
রিলায়েন্স-ফেসবুক চুক্তি, কোন সংস্থা কী পাবে?Reliance Fb Deal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com