বড় খবর

ভারতে ফিরলেন রায়না! চ্যালেঞ্জের মুখে ধোনির চেন্নাই সুপার কিংস?

তিনবারের চ্যাম্পিয়ন সিএসকে-তে তিনি প্রথম থেকেই রয়েছেন। ম্যাচ জেতার নেপথ্যে ভূমিকাও যথেষ্ট। এখন রায়নার এই দেশে ফেরার জেরে কতটা চাপে পড়তে পারে ধোনির দল?

“সুরেশ রায়না ভারতে ফিরে আসছেন কিছু ব্যক্তিগত কারণে। এই আইপিএল টুর্নামেন্টে ওঁকে আর পাওয়া যাবে না। চেন্নাই সুপার কিংসের তরফে সুরেশ এবং ওঁর পরিবারের প্রতি সরকমের সহযোগিতা রয়েছে।”

শনিবার সকালেই ফ্র্যাঞ্চাইজির অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই বার্তাটি দেন সিএসকে-এর সিইও কে বিশ্বনাথন। এই দলে মহেন্দ্র সিং ধোনির পর নির্ভরযোগ্য প্লেয়ার বলতে ছিলেন সুরেশ রায়না। ব্যাটসম্যান-বোলার-ফিল্ডিং তিন ভূমিকাতেই পারদর্শী রায়না। তিনবারের চ্যাম্পিয়ন সিএসকে-তে তিনি প্রথম থেকেই রয়েছেন। ম্যাচ জেতার নেপথ্যে ভূমিকাও যথেষ্ট। এখন রায়নার এই দেশে ফেরার জেরে কতটা চাপে পড়তে পারে ধোনির দল?

ব্যাটসম্যান হিসেবে রায়না

চেন্নাই সুপার কিংসের হয়ে মোট ১২টি সেশন খেলেছেন বাঁ-হাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। ১৯৩টি ম্যাচে রান করেছেন ৫৩৬৮। ধোনির এই টিমে রয়েছেন ফাফ দু প্লেসি, আম্বাতি রায়াডু, শেন ওয়াটসন এবং মুরলি বিজয়ের মতো প্লেয়াররাও। কিন্তু রায়নার ব্যাটিং দক্ষতায় তাঁকে ব্যাটিং অর্ডারের তিন নম্বর স্থান থেকে সরানো সম্ভব হয়নি কোনওদিনও। এমনকী ডেথ ওভারে তাঁর ব্যাটিংয়ের পাওয়ার প্লে-ও এখন মিস করবে সিএসকে। আইপিএল-এ রায়নার স্ট্রাইক রেট ১৩৭। রায়নার অবর্তমানে কি ধোনি নিজেকে ব্যাটিং অর্ডারে উপরে আনবেন? সেটা দেখার।

বোলার এবং ফিল্ডার হিসেবে রায়না

শুধুমাত্র আইপিএল যদি রায়নার বোলিং বিচার করা হয় তাহলে ভুল হবে। এই টুর্নামেন্টে রায়নার মোট উইকেট সংখ্যা ২৫। ম্যাচের মধ্যে যেকোনও সময় রায়নাকে বল করতে ডেকে নেন ধোনি। মূলত বাঁ-হাতি ব্যাটসম্যানদের অসুবিধায় ফেলতে যথেষ্ট স্বচ্ছন্দ রায়না। সিএসকে-তে তিনি পার্ট টাইম অফ স্পিনার। অনেকসময় বিরুদ্ধ পক্ষের শক্ত পার্টনারশীপও ভেঙে দিয়েছেন সুরেশ রায়না। এবারের আইপিএল হচ্ছে দুবাইতে। মাত্র তিনটি মাঠে। একে রুক্ষ আবহাওয়া তার উপর বহুব্যবহারযোগ্য পিচ। এক্ষেত্রে বলের পেসের জন্য বাঁ-হাতি এই স্পিনারকে দলে না পাওয়া অবশ্যই সিএসকের জন্য অসুবিধার।

বয়স ৩৩ হলেও ফিল্ডার হিসেবেও তিনি এখনও ফিট। বলের দিক বুঝে যেভাবে তিনি ফিল্ডিং করেন সেখানেই তাঁর অসাধারণত্ব। অতএব রায়নার ভারতে ফিরে আসা আক্ষরিক অর্থেই চাপে ফেলতে পারে দল চেন্নাইকে।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Explained news here. You can also read all the Explained news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suresh rainas ipl pullout absence of dhonis man impact csk

Next Story
ডিজিটাল স্বাস্থ্য মিশন কীভাবে ভারতের স্বাস্থ্য ব্যবস্থার আমূল পরিবর্তন করবে?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com