scorecardresearch

বড় খবর

Explained: তাঁর মাঠে ঢুকে পড়া নিয়ে তদন্ত চালাচ্ছে ফিফা, কে এই সল্ট বে?

সল্ট বে-এর মাঠে ঢুকে পড়ায় বেশ বিরক্ত দেখিয়েছে মেসিকে।

Explained: তাঁর মাঠে ঢুকে পড়া নিয়ে তদন্ত চালাচ্ছে ফিফা, কে এই সল্ট বে?
মাঠে মেসির সঙ্গে সল্ট বে

গত ১৮ ডিসেম্বর, তুরস্কের রন্ধনশিল্পী সল্ট বে-কে লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পরে আনন্দ উপভোগের সময় মাঠে দেখা গিয়েছিল। মাঠের মধ্যে তাঁর উপস্থিতির তীব্র সমালোচনা করেন অনেক দর্শকই। কারণ, তাঁরা মনে করেছিলেন যে বে-এর উপস্থিতিতে খেলোয়াড়রা আনন্দ উদযাপনে বাধা পাচ্ছেন। বিশেষ করে মেসিকে বেশ বিরক্ত দেখিয়েছে।

সম্প্রতি ফিফার শীর্ষকর্তারা ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানের পরে মাঠে বিভিন্ন লোকের প্রবেশাধিকার নিয়ে বিবৃতি দিয়েছে। সেই বিবৃতিতে গোটা ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে। মাঠে যাঁর ঢুকে পড়া নিয়ে এত সমালোচনা, কে সেই সল্ট বে?

নুসরেট গোকে যিনি সল্ট বে নামেই বেশি পরিচিত। পেশায় একজন একজন তুর্কি কসাই। পাশাপাশি, রন্ধনশিল্পী এবং খাদ্য পরিবেশক ও রেস্তোরাঁ মালিক। ২০১৭ সালের জানুয়ারিতে তিনি তাঁর অনন্য স্টাইলের জন্য ভাইরাল হয়েছিলেন।

তাঁর রেস্তোরাঁর টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত ভিডিওগুলোয় গোকেকে আড়ম্বরপূর্ণভাবে স্টেক কাটতে এবং তারপরে তার আঙ্গুলের ডগা থেকে তার বাহুতে লবণ ফেলে, সেখান থেকে থালায় ফেলতে দেখা গিয়েছে। তাঁর নজরকাড়া রন্ধনশৈলীর জন্য গোকে ‘সল্ট বে’ নামে পরিচিতি অর্জন করেন। যা তাঁকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দিয়েছে।

আরও পড়ুন- একসময় নারীশিক্ষায় ছিল তাদের ঘোর আপত্তি, সময়ের সঙ্গে বদলেছে তালেবান?

গোকে তুরস্ক, গ্রিস, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, সংযুক্ত আরব আমিরশাহি, কাতার এবং সৌদি আরবে শাখা রয়েছে, এমন চেইন রেস্তোরাঁর মালিক। এই চেইন রেস্তোরাঁর নাম নিজের নাম থেকেই রেখেছেন গোকে। যার নাম হল ‘ইটি’। তুর্কি ভাষায় যার অর্থ হল ‘মাংস’।

ভাইরাল হওয়ার পর থেকে সল্ট বে-এর প্রোফাইল লোকজন আরও বেশি করে দেখছেন। বর্তমানে তাঁকে অনেক বিখ্যাত তারকার খাবার পরিবেশন করতে দেখা যায়। যদিও তাঁর রেস্তোরাঁকে নিয়ে সমালোচনাও কম হয় না। ভোজন শেষে অনেকেই অভিযোগ করেছেন, গোকের রেস্তোরাঁয় খাবারের দাম অত্যন্ত বেশি।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Explained news download Indian Express Bengali App.

Web Title: The turkish chef who is under investigation by fifa