বড় খবর

বিশ্বের যে মহাতারারা করোনায় আক্রান্ত

করোনায় আক্রান্ত বিশ্বের নামি সেলেবকুল। দেখে নেওয়া জসক তাঁদের একনজরে-

করোনা আক্রান্ত বিশ্ব। পৃথিবী থমকে গিয়েছে মারণ ভাইরাসের কবলে পড়ে। প্রতিদিন ই করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। কমার কোনো লক্ষ্যই নেই। চীন থেকে শুরু হয়ে ২০০ টিরও বেশি দেশে থাবা বসিয়েছে করোনা। এই ভাইরাসে কবলে দুনিয়ার তাবড় তাবড় সেলেবরাও।

কণিকা কাপুর- বেবি ডল খ্যাত গায়িকা কণিকা কাপুর কিছুদিন আগেই জানিয়েছিলেন তিনি করোনা ভাইরাসের কবলে পড়েছেন। ভারতের প্রথম সেলেব হিসাবে কণিকা কাপুর ই প্রথমবার এই রোগে ধরা পড়লেন। তিনি আপাতত ভক্তদের সতর্কতা মূলক ব্যবস্থা অবলম্বন করার বার্তা দিয়েছেন।

Kanika-Kapoor
শুক্রবার পরীক্ষায় জানা গিয়েছে কণিকা করোনায় আক্রান্ত। ফোটো- ইনস্টাগ্রাম

বরিস জনসন- ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন করোনা টেস্টে রিপোর্ট পজিটিভ ধরা পড়েছে তাঁর। আইসোলেশনে থাকার সময় ভিডিও বার্তায় তিনি জানিয়েছেন, “শেষ ২৪ ঘন্টায় মৃদু লক্ষণ দেখা গিয়েছে। করোনা টেস্টে পজিটিভ রিপোর্ট ধরা পড়েছে। আপাতত আইসলেশনে রয়েছি।”

প্রিন্স চার্লস- কুইন এলিজাবেথ পুত্র প্রিন্স চার্লসও আপাতত করোনার কবলে। মৃদু লক্ষণ ধরা পড়লেও তিনি এখন ধীরে ধীরে সেরে উঠছেন। এমনটাই জানানো হয়েছে। প্রিন্স চার্লসের অফিস থেকে বলা হয়েছে, ৭১ বছরের চার্লস করোনা টেস্ট পজিটিভ হলেও স্ত্রী ক্যামিলা এই রোগে আক্রান্ত হননি। দুজনে এখন স্কটল্যান্ডে ক্লারেন্স হাউসে একলা রয়েছেন।

prince charles coronavirus, প্রিন্স চার্লস, করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস, prince charles covid, কোভিড ১৯, ব্রিটেনের রাজপ্রসাদে করোনা থাবা, UK prince charles tests positive for coronavirus, প্রিন্স চার্লস, prince charles COVID 19 coronavirus, prince charles covid
ছবি: টুইটার।

ইন্দিরা ভার্মা- ‘গেম অফ থ্রোনস’ খ্যাত ইন্দিরা ভার্মা করোনা পরীক্ষায় পজিটিভ ধরা পড়েছেন। প্রথমে ‘গেম অফ থ্রোনস’ এরই সহ অভিনেতা ক্রিস্টোফার হিফজু করোনা আক্রান্ত হন। তার দুদিন পরেই জানা যায় ইন্দিরা ভার্মার একই ভাবে রোগে ধরা পড়েছেন।

সোফি ট্রাডিউ- কানাডা প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি করোনা রোগে ধরা পড়েন। প্রধানমন্ত্রীর দফতর থেকে সরকারিভাবে একথা জানানো হয়। সেই বিবৃতিতে আরো বলা হয় প্রধানমন্ত্রী আপাতত সুস্থ রয়েছেন। স্ত্রী সোফি আলাদাভাবে আইসলেশনে আছেন।

টম হ্যাংকস- অস্ট্রেলিয়ায় শুটিংয়ে গিয়ে মারণ ভাইরাসে আক্রান্ত হন হলিউডের সুপারস্টার টম হ্যাংকস ও তাঁর স্ত্রী রিতা উইলসন। বিশ্বজোড়া ভক্তদের উদ্বেগের মধ্যে কাস্ট এওয়ে, ফরেস্ট গাম্প-এর নায়ক মাঝে মধ্যেই নিজের শারীরিক আপডেট দিচ্ছেন। হ্যাংকস ও রিতা আপাতত দুজনেই স্বেচ্ছা নির্বাসনে।

ক্যালাম হাডসন- প্রিমিয়ার লিগের প্রথম ফুটবলার হিসাবে চেলসির তারকা ক্যালাম হাডসন করোনা টেস্টে পজিটিভ ধরা পড়েন। তারপরেই চেলসির সমস্ত ফুটবলার ও সাপোর্ট স্টাফদের তরিঘড়ি করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়।

মাইকেল আরতেতা- প্রিমিয়ার লিগের দ্বিতীয় বড় ধাক্কা হিসাবে আবির্ভূত হন আর্সেনালের প্রাক্তন ফুটবলার ও বর্তমান কোচ মাইকেল আরতেতার আক্রান্ত হওয়ার ঘটনা। তারকার কোভিড ভাইরাসে ধরা পড়তেই সঙ্গে সঙ্গে ব্রাইটনের বিপক্ষে গানার্সদের ম্যাচ সঙ্গে সঙ্গে স্থগিত করা হয়।

পাওলো দিবালা- শুধু প্রিমিয়ার লিগের ফুটবলার ও কোচ ই নন, সিরি এর পাওলো দিবালাও করোনায় ধরা পড়েছেন। ইতালিতে এই মুহূর্তে মৃত্যুমিছিল চলছে। বিশ্বের সর্বাধিক মৃত্যুর নজির ইতালিতেই। ইতালিয়ান লিগে জুভেন্টাসের জার্সিতে রোনালদো ও আর্জেন্টিনার জাতীয় দলে মেসির সতীর্থ দিবালার আরোগ্য কামনায় আপাতত ফুটবল বিশ্ব।

 

ইদ্রিস আলবা- মার্কিন যুক্তরাষ্ট্রের প্রখ্যাত নায়ক ইদ্রিস আলবার করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় চমকে গেছিল বিশ্ব। ‘ম্যান্ডেলা’, ‘লং ওয়াক টু ফ্রিডম’ এ দর্শকদের মন জয় করেছিলেন। তিনি টুইট করে বলেছিলেন, “কোভিড ভাইরাসের টেস্টে পজিটিভ ধরা পড়েছি। আপাতত আমি সুস্থ, তবে আমাকে আইসোলেশনে রাখা হয়েছে। আমার শারীরিক পরিস্থিতির বিষয়ে আপডেট দিয়ে যাবো। কেউ প্যানিক করো না।”

Get the latest Bengali news and Feature news here. You can also read all the Feature news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Celebrities who tested positive for kovid 19

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com