England vs Australia, 4th ODI at Chester-le-Street: ক্যাঙারুর লেজে গিঁট, দুয়ারে হোয়াইটওয়াশ

England vs Australia, 4th ODI: বিশ্বকাপ ফুটবলের উন্মাদনের মাঝেই বাইশ গজে নজর কেড়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া চলতি ওয়ান ডে সিরিজ। অস্ট্রেলিয়াকে ৫-০ হোয়াইওয়াশ করা থেকে এখন এক কদম দূরে ইংল্যান্ড।

By: Chester-le-street  Updated: June 22, 2018, 03:44:33 PM
England vs Australia, 4th ODI: বিশ্বকাপ ফুটবলের উন্মাদনের মাঝেই বাইশ গজে নজর কেড়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া চলতি ওয়ান ডে সিরিজ। অস্ট্রেলিয়াকে ৫-০ হোয়াইওয়াশ করা থেকে এখন এক কদম দূরে ইংল্যান্ড। বৃহস্পতিবার ৩২ বল বাকি থাকতেই সিরিজের চতুর্থ ম্যাচে অজিদের ছ’উইকেটে হারিয়ে দিল ব্রিটিশ বাহিনী। পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজে এখন ৪-০ এগিয়ে গেল ইয়ন মর্গ্যান অ্যান্ড কোং।
এদিন চেস্টার-লে-স্ট্রিটের রিভারসাইড গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নামে টিম পেইনের অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ (১০৬ বলে ১০০) ও শন মার্শের ( ৯২ বলে ১০১) জোড়া সেঞ্চুরিতে ভর করে অজিরা নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ৩১০ তোলে। জবাবে চার উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় ইংল্যান্ড।

আরও পড়ুন: ভারতে ম্যাচ-ফিক্সিংয়ে জড়িত দু’জন অস্ট্রেলীয়, তিনজন ইংল্যান্ডের ক্রিকেটার?

এদিন ব্রিটিশদের হয়ে ব্যাট হাতে ঝলসালেন জেসন রয় (৮৩ বলে ১০১), জনি বেয়ারস্টো (৬৬ বলে ৭৯) ও জোস বাটলার (২৯ বলে অপরাজিত ৫৪)। ইংল্যান্ডের হয়ে বল হাতে কামাল দেখিয়েছেন ডেভিড উইলি। সাত ওভারে ৪৩ রান খরচ করে চার উইকেট তুলে নেন তিনি।  ওপেনিং জুটিতে রয়-বেয়ারস্টো মিলে ১৭৪ রান তুলেছেন। রান তাড়া করতে নেমে এটাই ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ পার্টনারশিপ। এরপর বাটলার এসে বাকি কাজটা সহজ করে দেন।

গত মঙ্গলবার এই ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচই ছিল শিরোনামে। ট্রেন্ট ব্রিজে  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ছ’উইকেটে ৪৮১ (বেয়ারস্টো ১৩৯ ও অ্যালেক্স হেলস ১৪৭) তুলেছিল ইংরেজরা। ওয়ান ডে ফর্ম্যাটে সর্বোচ্চ স্কোরের নজির গড়ে বিশ্বরেকর্ড গড়ে তারা। জবাবে ২৩৯ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়।এর আগেও সীমিত ওভারের ক্রিকেটে সর্বোচ্চ রানের নজির ইংল্যান্ডের দখলেই ছিল। ২০১৬-র অগাস্টে পাকিস্তানের বিরুদ্ধে সেবার ৪৪৪ করেছিল ইংল্যান্ড। এবার পঞ্চম ওয়ান ডে ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Fifa News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

England beat australia by six wickets to lead odi series 4

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X