FIFA World Cup 2018: কেন-সাউথগেটদের ‘হিরো’র আখ্যা ব্রিটিশ মিডিয়ার

রাশিয়াতে গ্যারেথ সাউথগেটের শিষ্য়রা মন জয় করে নিয়েছে ফুটবল বিশ্বের। ব্রিটিশ মিডিয়াও কুর্নিশ জানিয়েছে হ্যারি কেনদের। তাঁদের ‘হিরো’র আখ্যা দিয়েছে।

By: Moscow  Jul 13, 2018, 12:16:43 PM

রাশিয়া থেকে বিশ্বকাপ নিয়েই দেশে ফিরবে ইংল্যান্ড। এমনটাই প্রত্যাশা করেছিল ফুটবল মহলের একাংশ। কিন্তু সেমিফাইনালে রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার কাছে হেরেই তারা টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। নির্ধারিত সময় পর্যন্ত খেলা অমীমাংসিত থাকায় ভাগ্য নির্ধারিত হয় অতিরিক্ত সময়। ১২৫ মিনিট পর্যন্ত চলা ম্যাচটি ২-১ জিতে নেয় ক্রোয়েশিয়া।

কিন্তু থ্রি-লায়ন্স এই নিয়ে শেষ পাঁচটি বড় টুর্নামেন্টের চারটিতেই সেমি ফাইনালে উঠে হেরে গেল।১৯৬৮-তে যুগোস্লোভিয়ার কাছে ইউরো, ৯০-তে জার্মানির কাছে বিশ্বকাপ, ৯৬-তে ফের এই জার্মানির কাছে ইউরো। এরপর ক্রোয়েশিয়ার কাছে এই হার। কিন্তু রাশিয়াতে গ্যারেথ সাউথগেটের শিষ্য়রা মন জয় করে নিয়েছে ফুটবল বিশ্বের। ব্রিটিশ মিডিয়াও কুর্নিশ জানিয়েছে হ্যারি কেনদের। তাঁদের ‘হিরো’র আখ্যা দিয়েছে।

আরও পড়ুন: ইংল্যান্ডের স্বপ্ন ভেঙে ফাইনালে ক্রোয়েশিয়া

‘দ্য গার্ডিয়ান’ কাইল ওয়াকারকে সাউথগেটের জড়িয়ে ধরার ছবি ছাপিয়ে শিরোনাম দিয়েছে “এন্ড অফ ড্রিমস’’, দ্য সান ইংল্যান্ড ফ্যানেদের স্লোগান “ইট ইজ কামিং হোম’’ নিয়েই খেলেছে। অন্যদিকে ‘দ্য সান’ মর্মাহত সাউথগেট ও তাঁর দলের ছবি ব্যবহার করে ক্যাপশন দিয়েছে, “দে আর কামিং হোম…বাট এভরিওয়ান’স আ হিরো।’’

‘ডেইলি স্টার’ এক জায়গায় সাউথগেটের ছবি ব্যবহার করে ক্যাপশন দিয়েছে, “ইউ ডিড আস প্রাউড।’’ আরেক জায়গায় তারা লিখেছে “উই লিভড দ্য ড্রিম, থ্যাঙ্ক ইউ ইংল্যান্ড।’’ ‘মিরর’ মোটা হরফে লিখেছে ‘হিরোস’/ ‘উই আর প্রাউড অফ ইউ অল।” সাউথগেট-কেনদের ‘দ্য ডেইলি মেইল’ বলছে, “ ইয়েস, ইট অল এনডেড ইন টিয়ার্স, বাটল দে গেভ আস প্রাইড অ্যান্ড ব্রট দ্য হোল নেশন টুগেদার।’’

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Fifa News in Bengali.


Title: FIFA World Cup 2018: কেন-সাউথগেটদের ‘হিরো’র আখ্যা ব্রিটিশ মিডিয়ার

Advertisement

ট্রেন্ডিং