scorecardresearch

বড় খবর

FIFA Football World Cup 2018: চোট পেলেন ইংল্যান্ডের কোচ, সরল কাঁধের হাড়

জয় সেলিব্রেট করতে গিয়েই বিপত্তি ডেকে এনেছেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট। কাঁধের হাড় সরে গিয়েছে তাঁর। আপাতত স্লিংয়ে হাত ঝুলিয়েই ঘুরছেন।

FIFA Football World Cup 2018: চোট পেলেন ইংল্যান্ডের কোচ, সরল কাঁধের হাড়
FIFA Football World Cup 2018: চোট পেলেন ইংল্যান্ডের কোচ, সরল কাঁধের হাড়

গত সোমবারের ঘটনা। হ্যারি কেনের শেষ মুহূর্তের গোলে ইংল্যান্ড রুদ্ধশ্বাস জয় (২-১) ছিনিয়ে নিয়েছিল টিউনিসিয়ার বিরুদ্ধে। এই জয় সেলিব্রেট করতে গিয়েই বিপত্তি ডেকে এনেছেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট। কাঁধের হাড় সরে গিয়েছে তাঁর। আপাতত স্লিংয়ে হাত ঝুলিয়েই ঘুরছেন।

চোট পাওয়া হাত নিয়েই রাত্রিবেলা টিম ব্রিফিং করেছেন সাউথগেট। এই মুহূর্তে রাশিয়ার রেপিনোতে কেনদের বেস ক্যাম্প। আত্মবিশ্বাসী ইংল্যান্ড আগামী রবিবার পানামার বিরুদ্ধে নামবে। হাতের চোটের প্রসঙ্গে কেনদের কোচ বলছেন, “এটা একদিকে ভালো যে, চোটটা আমি পেয়েছি, কোনও খেলোয়াড়ের লাগেনি।”

২০১৬ থেকেই ইংল্যান্ডের সিনিয়র টিমের দায়িত্বে রয়েছেন বাঙালি ডাক্তার রব চক্রবর্তী। তাঁর তত্ত্বাবধানেই স্থানীয় হাসপাতালে গিয়ে নিজের চোট পরীক্ষা করিয়ে এনেছেন সাউথগেট। তিনি বলছেন, “ভবিষ্য়তে আর কখনই এভাবে অ্যাথলিটদের মতো সেলিব্রেট করব না। ডাক্তার সাফ বলে দিয়েছেন যে, মুষ্টিবদ্ধ হাত  বাতাসে ছুঁড়ে দেওয়াটা কখনই আনন্দ প্রকাশ করার রাস্তা নয়।”

আফ্রিকান দেশগুলির মধ্যে ফিফার ক্রমতালিকায় সবার উপরে টিউনিসিয়া। ২১ নম্বরে থাকা দল কিন্তু সেদিন প্রায় বোতলবন্দি করে ফেলেছিল থ্রি লায়ন্সকে। কিন্তু কেনের অন্তিম লগ্নের ঝটকাই সব পাল্টে দিয়েছিল। অন্যদিকে এই ম্যাচেই থাইয়ে চোট পান ডেলি আলি। বৃহস্পতিবার ইংল্যান্ডের সঙ্গে তিনি প্র্যাকটিস করেননি। এমনটাই টুইট করে জানিয়েছে ইংল্যান্ড।

Stay updated with the latest news headlines and all the latest Fifa news download Indian Express Bengali App.

Web Title: Fifa football world cup 2018 better me than players says england coach gareth southgate after dislocating shoulder