বড় খবর


FIFA World Cup 2018, Brazil vs Costa Rica: নেইমারের চোখের জলেই শেষ ষোলোতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা

FIFA World Cup 2018, Brazil vs Costa Rica:শুধু নেইমারই নয়, তিতে সমেত গোটা স্কোয়াড মাঠের মধ্যে বাঁধন ভাঙা উচ্ছ্বাসে মেতে উঠল। দেখে মনে হবে শেষ ষোলোতে ওঠার আনন্দ নয়, তাঁরা যেন বিশ্বকাপটা জিতে গিয়েছে।

Neymar
FIFA Football World Cup 2018, Brazil vs Serbia: Football World Cup 2018,Brazil vs Serbia : When and where to watch, Live coverage on TV, Live streaming online

ব্রাজিল ২ (কুটিনহো ৯০+১’ , নেইমার  ৯০+৭’)

কোস্তা রিকা ০

শেষ ষোলোয় উঠল ব্রাজিল

বিশ্বকাপ থেকে বিদায় কোস্তা রিকার 

FIFA World Cup 2018, Brazil vs Costa Rica: নাটুকে নেইমার, কড়া ট্যাকেল তো দূরের কথা, হাওয়া দিলেই পড়ে যান তিনি। ২১ তম বিশ্বকাপে নেইমারের সম্বন্ধে শুধু এই কথাগুলোই বারবার ভেসে বেরিয়েছে সোশ্যাল মিডিয়ার টাইমলাইনে। নেইমারকে নিয়ে শয়ে শয়ে ট্রোল আর মিম দেখেছে ফেসবুক আর টুইটারের মতো মত প্রকাশের ডিজিট্যাল মঞ্চ।

জানা নেই যে, সেই ট্রোলগুলো ব্রাজিলিয়ান ওয়ান্ডার কিডও দেখেছেন কি না! কিন্তু সাম্বার দেশের বছর ছাব্বিশের স্টার সেন্ট পিটার্সবার্গে কোস্তা রিকার কফিনে শেষ পেরেকটা পুঁতে দিয়েই কান্নায় ভেঙে পড়লেন। বাচ্চার মতো ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদলেন তিনি। তাঁর ভিতরে এ ক’দিন কী চলছিল তাঁর উত্তর তিনিই দিতে পারবেন। কিন্তু আপাতত সমালোচকদের কিছুটা হলেও জবাব দিতে পারল তাঁর বুট। অলিম্পিকে দেশকে সোনা দেওয়া ফুটবলার আজ আর পারলেন না নিজের আবেগ ধরে রাখতে। শুধু নেইমারই নয়, তিতে সমেত পুরো ব্রাজিল স্কোয়াড মাঠের মধ্যে বাঁধন ভাঙা উচ্ছ্বাসে মেতে উঠল। দেখে মনে হবে শেষ ষোলোতে ওঠার আনন্দ নয়, তাঁরা যেন বিশ্বকাপটাই জিতে গিয়েছে।

আরও পড়ুন: FIFA Football World Cup 2018, Brazil Vs Switzerland: ৬৮ বছর পরেও ম্যাচ অমীমাংসিত

এদিন কোস্তা রিকার বিরুদ্ধে প্রথমার্ধে বড্ড অচেনা লেগেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। সাম্বার বদলে মন্থর ফুটবল। এমনকী বিপক্ষের বুকে কাঁপুনি ধরানো তো দূরের কথা, মাঝমাঠে গিয়ে কোথাও যেন খেয়ে হারিয়ে ফেলছে দলটা। নেইমারের চ্যালেঞ্জেও ছিল না সেরকম দাপট। বেশ কয়েকটা ফ্রি-কিক। সব মিলিয়ে প্রথমার্ধটা কিছুটা ঝাপসাই। যদিও কোস্তা রিকার রক্ষণ চোখ টেনেছিল। কিন্তু তাঁরাও ব্রাজিলের চোখে চোখ রাখতে পারেনি।

দ্বিতীয়ার্ধেও ব্রাজিলের খেলায় বলার মতো উপাদান সেভাবে ছিল না। উইলিয়ানকে তুলে ডগলাস কোস্তাকে নামিয়ে তিতে আক্রমণের ঝাঁঝ বাড়াতে চেয়েছিলেন। নেইমাররাও একটু তেড়েফুঁড়ে এলেন। কিন্তু তে-কাঠির নীচে কিলর নাভাসকে ভুললেও চলবে না। ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত  আক্রমণের ঝলকই পাওয়া গেল। গোলের দেখা মিলল না। কিন্তু অতিরিক্ত সময় সব হিসেব বদলে দিলেন নেইমার ও কুটিনহো। ৯১ মিনিটে মার্সেলোর ক্রস থেকে ফার্মিনো হয়ে জেসাসের কাছে বল গেল ঠিকই। কিন্তু বিদ্যুত গতিতে শট নিয়ে জালে বল জড়িয়ে দিলেন কুটিনহো। আর এর ঠিক ছ’মিনিট পরেই ছ’গজের মধ্যে নেইমারকে গোলটা সাজিয়ে দিলেন ডগলাস কোস্তা। বিন্দুমাত্র ভুল করলেন না নেইমার। আজ অন্তত স্বস্তিতেই ঘুমোবেন তিতে।

Web Title: Fifa world cup 2018 brazil beats costa rica

Next Story
Fifa World Cup 2018: মেসির সঙ্গেই একঝাঁক আর্জেন্তাইন ফুটবলারের অবসরের ভাবনাMessi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com