scorecardresearch

বড় খবর

FIFA World Cup 2018: বড় পর্দা, বড় হল, বড় লোন

FIFA World Cup 2018: আমরা সাধারণত ফুটবল বিশ্বকাপ টেলিভিশনের পর্দায় দেখে থাকি। তবে এবার আসামবাসীরা খেলা দেখতে পারবেন বড় স্ক্রীনে। কেন? না, ১৫ লাখ টাকার লোন নিয়ে বড় পর্দার হল তৈরি করেছেন পুতুল বোরা।

FIFA World Cup 2018: বড় পর্দা, বড় হল, বড় লোন
FIFA World Cup 2018: এবার আসামে দিফুর বাসিন্দারা খেলা দেখতে পারবেন বড়ো স্ক্রীনে।

সব খেলার সেরা ফুটবল। শুধু বাঙালিতেই আটকে নেই, গোটা বিশ্ব মেতেছে ফুটবল বিশ্বকাপ নিয়ে। কেউ চুল রঙ করে, কেউ আবার বাড়ি রঙ করে তাঁদের প্রিয় দলের প্রতি ভালোবাসার প্রমাণ দিয়েছেন। তা বলে ১৫ লাখ টাকার লোন!

আমরা সাধারণত ফুটবল বিশ্বকাপ টেলিভিশনের পর্দায় দেখে থাকি। তবে এবার অসমবাসীরা খেলা দেখতে পারবেন বড় স্ক্রীনে। কেন? না, ১৫ লাখ টাকার লোন নিয়ে বড় পর্দার হল তৈরি করেছেন পুতুল বোরা।

অসমের দিফু শহরের বাসিন্দা পুতুল বোরা। তাঁর ছোট্ট শহরের ফুটবল প্রেমীদের জন্য ১,৮০০ স্কোয়ার ফিটের একটি প্রেক্ষাগৃহ বানিয়েছেন তিনি। ৫৩ বছরের পুতুল জানিয়েছেন, তিনি আর্জেন্টিনা বা ব্রাজিল নয়, জার্মানির অন্ধ ভক্ত। স্থানীয় ব্যাঙ্ককে আর্জি জানালে তাঁর স্বপ্নকে বাস্তবায়িত করতে সাহায্য করে। একা বসে রাতে মিউট মোডে খেলা দেখার মজা নেই। এবার ৫৬ ইঞ্চির স্ক্রীনে অনেকে বসে একসঙ্গে খেলা দেখতে পারবেন ওই হলে। এতেই শেষ নয়, ওই প্রেক্ষাগৃহে পাওয়া যাবে মাঠে বসে খেলা দেখার অনুভতিও।

রাশিয়া ও সৌদি আরবের প্রথম ম্যাচ দিয়ে উদ্বোধন হয় প্রেক্ষাগৃহের। এদিন উপস্থিত ছিলেন ফুটবলার গিলবার্টসন সাংমা। তবে সুত্রের খবর, ১৯৯০ সাল থেকে পুতুলবাবু প্রত্যেকবার ২০০ দর্শককে ফুটবল বিশ্বকাপ দেখান স্ক্রীন টাঙিয়ে। এবার থেকে সিনেমা হলের মতে অ্যাম্বিয়েন্স পাবেন ওই শহরের ফুটবল ভক্তরা। কেউ হয়ত ব্রাজিল, কেউ বা আবার আর্জেন্টিনার সাপোর্টার, তাতে খুব একটা মাথা ব্যাথা না করে স্টেডিয়ামের নামই পুতুলবাবু রেখে বসেছেন জার্মান স্টেডিয়াম। তবে প্রেক্ষাগৃহ সাজানো হয়েছে ৩২ টা দেশের পতাকা দিয়েই। বিরোধী সাপোর্টাররা একটু ভুরু কুঁচকোলেও, কুছ পরোয়া নেহী। খেলা দেখার অমন পরিবেশ গোটা অসমে কেন, সম্ভবত গোটা দেশে আর নেই।

Stay updated with the latest news headlines and all the latest Fifa news download Indian Express Bengali App.

Web Title: Fifa world cup 2018 football fan assam screening hall bank loan bengali