FIFA World Cup 2018 opening ceremony: জেনে নিন কখন আর কোথায় দেখতে পাবেন!

Fifa World Cup 2018 opening ceremony: বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান দিয়েই শুরু হচ্ছে ২১ তম ফুটবল বিশ্বকাপ। টেলিভিশনের চোখ দিয়েই সারা পৃথিবী দেখবে ফুটবলের রাজসূয় যজ্ঞ। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি আয়োজক দেশ রাশিয়া ও…

By: Kolkata  Jun 13, 2018, 19:29:45 PM

বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান দিয়েই শুরু হচ্ছে ২১ তম ফুটবল বিশ্বকাপ। টেলিভিশনের চোখ দিয়েই সারা পৃথিবী দেখবে ফুটবলের রাজসূয় যজ্ঞ। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি আয়োজক দেশ রাশিয়া ও সৌদি আরব। ম্যাচের দু’ঘণ্টা আগে এই স্টেডিয়ামেই পর্দা উঠবে গ্র্যান্ড সেরেমনির। রাশিয়ার গর্ব লুজনিকি স্টেডিয়াম। ১৯৫০-এ স্টেডিয়ামটি নির্মিত হয়েছিল। ৮০-তে এখানে অলিম্পিক আয়োজিত হয়। অতীতে এখানে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে রাশিয়ার সঙ্গে ব্রাজিল খেলে গিয়েছিল। ব্রাজিল সেবার ৩-০ গোলে ম্যাচটা জিতে নিয়েছিল। বিশ্বকাপের সময় ৮১,০০০ মানুষ এখানে বসে খেলা উপভোগ করতে পারবেন।

সারা পৃথিবীতে সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। অংশগ্রহণকারী ৩২টি দলেরই ঝলক থাকবে উদ্বোধনী অনুষ্ঠানে। রাশিয়াও তাদের সংস্কৃতি তুলে ধরবে এখানে। পারফর্মারদের সংখ্যা হাজার ছাড়িয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। গতবছর রাশিয়াতেই কনফেডারেশন কাপ অনুষ্ঠিত হয়েছিল। সেবারও ছিল দুরন্ত উদ্বোধনী অনুষ্ঠান। ফলে এবারও রাশিয়াকে ঘিরে প্রত্যাশার পারদ গগনচুম্বী।

আসুন দেখে নেওয়া যাক ভারতীয় সময় কোথায় আর কখন দেখা যাবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান:

তারিখ: ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার

সময়: সন্ধে সাড়ে ছ’টা

ভেন্যু: লুজনিকি স্টেডিয়াম মস্কো

মূল আকর্ষণ: ব্রিটিশ পপস্টার রবি উইলিয়ামস, ওপেরা কনসার্ট, আতসবাজি প্রদর্শনী

লাইভ টেলিকাস্ট দেখাবে: সনি টেন টু ও সনি টেন থ্রি (এইচডি-তেও উপলব্ধ)

এবার অংশগ্রহণকারী ৩২টি দেশকে আটটি গ্র্পে ভাগ করা হয়েছে। প্রত্যেক গ্র্পে রয়েছএ চারটি করে দল। প্রতিটি গ্র্প থেকে দু’টি করে দল যাবে রাউন্ড অফ সিক্সটিনে। আগামী ৩০ জুন থেকে শুরু হবে তার খেলা। এখান থেকে আটটি দল জায়গা করে নেবে কোয়ার্টার ফাইনালে। কোয়ার্টারের খেলা শুরু ৬ জুলাই থেকে। ১১ ও ১২ জুলাই অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। লুজনিকি স্টেডিয়ামে ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Fifa News in Bengali.


Title: Fifa World Cup 2018 opening ceremony: Date, time, TV channel, live stream

Advertisement

Advertisement

Advertisement