FIFA World Cup 2018, Russia vs Saudi Arabia: হাই ফাইভ, রাশিয়া!

FIFA World Cup 2018: ফিফা বিশ্ব র‍্যাঙ্কিং-এ ৭০ নম্বরে আছে রাশিয়া। কিন্তু এই বিশ্বকাপে সম্ভবত সবচেয়ে দুর্বল গ্রূপে ছড়ি ঘোরানোর সুযোগও তাদেরই।

By : IE Bangla Sports Desk | kolkata Updated: Jun 15, 2018, 0:39:05 AM

FIFA World Cup 2018 Highlights, Russia vs Saudi Arabia: সাবস্টিটিউট ডেনিস চেরিশেভের জোড়া গোলের দৌলতে ফিফা বিশ্বকাপ ২০১৮-র উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ ব্যবধানে দুরমুশ করে দিল রাশিয়া। রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের উপস্থিতিতে ম্যাচের ৪৩ মিনিটে চেরিশেভ দুজন সৌদি ডিফেন্ডারের ওপর দিয়ে চিপ করে গোলকিপার আবদুল্লা আল মুয়াইউফের ডানদিকে শট নিলেন। এরপর স্টপেজ টাইমে আরেকটি চিপের সাহায্যে রাশিয়ার চতুর্থ গোলটিও এনে দিলেন তিনিই। এর আগে ম্যাচের দ্বাদশ মিনিটে আলেকজান্ডার গোলোভিনের ক্রস থেকে য়ুরি গাজিনস্কির হেডারে আসে ম্যাচের প্রথম গোল। চেরিশেভের প্রথম গোলের পর আর্টিওম জিউবা মাঠে নেমেই ৭১ মিনিটের মাথায় স্কোর করে দিলেন ৩-০। আবার সেই গোলোভিনের ক্রস, এবং আবার হেডার। গোলোভিন স্বয়ং আসরে নামলেন এক্সট্রা টাইমে, পঞ্চম গোলটি এলো তাঁরই ফ্রি কিক মারফত।

ফিফা বিশ্ব র‍্যাঙ্কিং-এ ৭০ নম্বরে আছে রাশিয়া। কিন্তু এই বিশ্বকাপে সম্ভবত সবচেয়ে দুর্বল গ্রূপে ছড়ি ঘোরানোর সুযোগও তাদেরই। সৌদি আরব ছাড়া প্রতিদ্বন্দ্বী বলতে উরুগুয়ে এবং মিশর। এবং অন্তত আজকের ম্যাচে, যেখানে মুখোমুখি হয়েছিল টুর্নামেন্টের দুই সর্বনিম্নস্থ টিম, সেখানে সৌদিরা একটিবারের জন্যও টার্গেটে শট নিতে পারেনি। উরুগুয়ে এবং মিশরের ক্ষেত্রে অবশ্য আরেকটু কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে রাশিয়াকে।

মাঠে পুতিন ছাড়াও ভিআইপি বক্সে উপস্থিত ছিলেন ফিফা প্রধান জিয়ানি ইনফান্তিনো এবং সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সলমন। এবং এই প্রথম ফুটবল বিশ্বকাপে উপলব্ধ হলো Video Assistant Referee (VAR), যদিও তা ব্যবহার হয় নি।