Fifa World Cup 2018: মেসির সঙ্গেই একঝাঁক আর্জেন্তাইন ফুটবলারের অবসরের ভাবনা

লিওনেল মেসির সঙ্গেই একঝাঁক আর্জেন্তাইন ফুটবলারের মাথায় এখন অবসরের ভাবনা

By: Kajan  June 22, 2018, 6:51:11 PM

বিশ্বকাপের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্র, দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে তিন গোলে হার। বিশ্বকাপে টিকে থাকাটাই এখন আর্জেন্তিনার কাছে বড় প্রশ্নের! এর মধ্যেই চলে আসল ব্রেকিং নিউজ। লিওনেল মেসির সঙ্গেই একঝাঁক আর্জেন্তাইন ফুটবলারের মাথায় এখন অবসরের ভাবনা।

বিশ্বকাপের পরেই সম্ভবত আন্তর্জাতিক ফুটবল থেকে বুট জোড়া তুলে রাখতে পারেন মেসি, গঞ্জালো হিগুয়েন, জ্যাভিয়ান মাসচেরানো, মার্কোস রোজো, এভার বানেগা, লুকাস বিগলিয়া, সের্জিও আগুয়েরো ও অ্যানহেল ডি মারিয়া। এমনটাই রিপোর্ট বিদেশের একাধিক মিডিয়ার।

আরও পড়ুন: FIFA Football World Cup 2018, Argentina Vs Croatia: রাশিয়ায় নীল রক্তপাত; আর্জেন্তিনার বিদায় আসন্ন

চলতি বিশ্বকাপে আর্জেন্তিনা স্কোয়াডের সবচেয়ে অভিজ্ঞ ফুটবলার মাসচেরানো। শেষ ১৫ বছরে দেশের জার্সিতে ১৪৫ বার মাঠে নেমেছেন তিনি। এরপরেই লা আলবিসেলেস্তে দলে রয়েছেন ডি মারিয়া। দেশের হয়ে ৯৩ বার খেলেছেন। খেলা ছাড়ার কথা ভেবেছেন আগুয়েরোও। নীল-সাদা জার্সিধারীদের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার রোজো ও আর্সেনালের টার্গেট বানেগার সঙ্গেই রয়েছেন এসি মিলানের মিডফিল্ডার বিগলিয়া।

এবার আসা যাক মেসির কথায়।পরপর দু’বার কোপা আমেরিকা ও একবার বিশ্বকাপের ফাইনালের মঞ্চ থেকে ফিরতে হয়েছে এলএম টেনের আর্জেন্তিনাকে। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার ২০১৬-তে কোপা ব্যর্থতার পরেই জাতীয় দলের জার্সি থেকে অবসর নিতে চেয়েছিলেন। সেদেশের মিডিয়ার তোপের মুখে পড়ে দেশের হয়ে আর না খেলার কথা ভেবেছিলেন মেসি। যদিও পরে নিজের সিদ্ধান্ত বদলে নীল-সাদা জার্সিতে খেলা চালিয়ে যান আর্জেন্তাইন রাজপুত্র। মেসি এখনও পর্যন্ত আর্জেন্তিনার হয়ে ১২৬টি ম্যাচ খেলেছেন। মেসি যদি বিশ্বকাপের পর সত্যিই খেলা ছাড়েন, তাহলে তাঁর ঝুলিতে দেশের জার্সিতে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ও অলিম্পিক স্বর্ণ পদকই থাকবে। যদিও মেসি চলতি বিশ্বকাপের আগেই জানিয়ে দিয়েছিলেন যে, বিশ্বকাপের উপরেই তাঁর ভাগ্য নির্ভর করছে

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Fifa News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lionel messi and sergio aguero set to retire from international football if argentina flop out of world cup

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X