FIFA World Cup 2018 : প্লে-অ্যাক্টিং ইস্যুতে মেক্সিকান ডিফেন্ডারকে কী পাল্টা দিলেন নেইমার!

কারোর মতে নেইমার মাঠের মধ্যে রীতিমতো নাটক করছেন। কেউ বা বলছেন, নেইমার ধাক্কা লাগলেও পড়ে যাচ্ছেন।

By: Sochi  Updated: July 3, 2018, 06:00:53 PM

সোমবার মেক্সিকোকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে নেইমারের ব্রাজিল। দুরন্ত পারফরম্যান্সে জয় ছিনিয়ে এনেছে সাম্বার দেশ। চলতি বিশ্বকাপে ব্রাজিলের নেইমার খবরের শিরোনামে এসেছেন প্লে-অ্যাক্টিংয়ের জন্য। মেক্সিকোর বিরুদ্ধেও মাঠের মধ্যে যন্ত্রণায় ছটফট করতে দেখা গিয়েছে নেইমারকে। টিভি ফুটেজে দেখা গিয়েছে যে, মেক্সিকান ডিফেন্ডার মিগুয়েল লায়ুনের বুটের তলায় চলে আসে নেইমারের পা। সেটা ইচ্ছাকৃত না অনিচ্ছাকৃত তা নিয়ে প্রশ্ন থাকতেই পারে!

আরও পড়ুন:FIFA Football World Cup 2018, Brazil Vs Mexico: সাম্বায় থেমে গেল মেক্সিকান ওয়েভ

মেক্সিকোর বিদায়ঘণ্টা বাজতেই লায়ুন ঝাঁপিয়ে পড়েছেন নেইমারের উপর। প্লে-অ্যাক্টিংয়ের অভিযোগ এনে মেক্সিকোর স্টার ফুটবলার বলছেন, “এটা ফুটবল। ও যদি চায় যে, কেউ ওকে ছোঁবে না, তাহলে অন্য কিছু করতে পারে। মাটিতে পড়ে থাকতেই বেশি পছন্দ করে নেইমার। শুয়ে থাকতে চাইলে বাড়ি গিয়ে ঘুমিয়ে পড়ুক।” নেইমারের সঙ্গে তাঁর অপ্রীতিকর ঘটনার ব্যাখ্যায় লিগুয়েন বলছেন, “ও পড়ে গিয়েছিল। আমি বলটা খুঁজতে গিয়ে ওর সঙ্গে আঘাত লাগে। আমি ওর ট্যালেন্ট আর ট্রিকস দু’টোই জানি। ও মাঠে ও মাঠের বাইরে চর্চার কেন্দ্রবিন্দুতে থাকতে চায়। আর মাঠে কী হয়েছিল, সেটা সবাই দেখেছে। আশা করি এরপর থেকে ও অনান্য বিষয়গুলো বাদ দিয়ে খেলাতেই মনটা দেবে। ” মেক্সিকোর কোচ জুয়ান কার্লোস ওসোরিও নেইমারকে ছেড়ে কথা বলেননি। তিনি সাফ জানিয়েছেন যে, নেইমারের প্লে-অ্যাক্টিংয়ের জন্যই খেলার অনেক সময় নষ্ট হয়েছে। নেইমারকে অনেক বাচ্চারাও দেখছে। তাঁর এই আচরণ অত্যন্ত লজ্জাজনক। এখানে অভিনয়ের জায়গা নেই। ওসোরিও আরও বলেছেন যে, নেইমার জোকারের মতো করেছে।

এসবেরই পাল্টা দিলেন নেইমার। মেক্সিকো ম্যাচ ধরে ব্রাজিলের স্টার এখনও পর্যন্ত গোলমুখী ২৩টি ফাউলের শিকার হয়েছেন। তিনি বলছেন, “বিষয়টা খুবই জটিল। এতে আমার কোনও হাত থাকে না। আমার ওপর কেউ দাঁড়িয়ে পরছে অন্যায়ভাবে। এটা কখনই খেলার অঙ্গ নয়। আমার মনে হয় না, এটা উচিত। খেলার আগে ওরা অনেক কথাই বলেছিল। এখন বাড়ি ফিরে যাচ্ছে। অন্যদিকে তাঁকে নিয়ে হওয়া ক্রমাগত সমালোচনার প্রসঙ্গে নেইমার বলছেন, “আমি সমালোচনা বা  প্রশংসা, কোনওটা নিয়েই মাথা ঘামাই না। এটা আমার মানসিকতায় প্রভাব ফেলতে পারে।” নেইমারের পাশে দাঁড়িয়েছেন ব্রাজিলের কোচ তিতেও। তিনিও বলছেন যে, লায়ুন নেইমারের ওপর পা দিয়ে দাঁড়িয়েছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Fifa News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Neymar forward defends himself from accusation of over acting

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement