scorecardresearch

দেদার বিকোচ্ছে ভুয়ো Remdesivir, কোভিড রোগীকে নকল ওষুধ বিক্রি

৬টি রেমডেসেভির ইনজেকশন দিয়ে মোট ৪২ হাজার টাকা নেয় ওই ব্যক্তি। কিন্তু হাসপাতালের চিকিৎসকরা জানায় যে ওই ভায়ালে কোনও ওষুধ নেই।

দেদার বিকোচ্ছে ভুয়ো Remdesivir, কোভিড রোগীকে নকল ওষুধ বিক্রি

কোভিডে দেশে ক্রমশ বাড়ছে সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছে রেমডেসিভির চাহিদাও। এই পরিস্থিতিতে করোনা আক্রান্ত রোগীর পরিবারকে নকল ওষুধ বিক্রি করে পুলিশের জালে ধরা পড়ল এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে গুজরাটের সুরাট জেলায়।

পুলিশ জানিয়েছে ওই ব্যক্তির নাম দিব্যেশ প্যাটেল। মঙ্গলবার যোগী চকের বাসিন্দা জিগনেশভাই মালানি তাঁর কাকার ছেলের জন্য হাসপাতালে দাঁড়িয়েছিলেন। ওষুধ আনতে গিয়ে দেখেন সেখানে স্টক শেষ। যদিও এর পর কেউ তাকে একটি ফোন নম্বর দেয় এবং তাকে অনুরোধ করার অনুরোধ জানায় যে ইঞ্জেকশন পেতে ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করুন।

অভিযুক্ত ব্যক্তি প্রতিটি রেমডেসিভির ভায়াল ৭ হাজার টাকা করে নিয়েছিল, এমনটাই জানায় জিগনেশ। ৬টি রেমডেসেভির ইনজেকশন দিয়ে মোট ৪২ হাজার টাকা নেয় ওই ব্যক্তি। কিন্তু হাসপাতালের চিকিৎসকরা জানায় যে ওই ভায়ালে কোনও ওষুধ নেই। বরং সব ভায়াল জলে ভরা।

এরপর পুলিশের শরণাপন্ন হয় প্যাটেল পরিবার। ওই ব্যক্তিকে আরও ওষুধ নিয়ে আসার অনুরোধ জানান হয়। এই পরিকল্পনার ফাঁদে অর্থলোভে নকল ওষুধ অভিযুক্ত করে তাকে সরথানা থানায় নিয়ে যায়, সেখানে দিব্যেশের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: %e0%a6%a6%e0%a7%87%e0%a6%a6%e0%a6%be%e0%a6%b0 %e0%a6%ac%e0%a6%bf%e0%a6%95%e0%a7%8b%e0%a6%9a%e0%a7%8d%e0%a6%9b%e0%a7%87 %e0%a6%ad%e0%a7%81%e0%a7%9f%e0%a7%8b remdesivir %e0%a6%95%e0%a7%8b%e0%a6%ad