scorecardresearch

বড় খবর

রামনবমীর মিছিল ঘিরে সংঘর্ষ, পরিস্থিতি সামাল দিতে জারি কারফিউ

মিছিল চলাকালীন সংঘর্ষের জেরে অন্তত ১০টি বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে।

রামনবমীর মিছিল ঘিরে সংঘর্ষ, পরিস্থিতি সামাল দিতে জারি কারফিউ
রামনবমীর মিছিল ঘিরে চলা সংঘর্ষের জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে মধ্যপ্রদেশের খারগোনের বিভিন্ন এলাকায়।

রবিবার রামনবমীর মিছিল ঘিরে চলা সংঘর্ষের জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে মধ্যপ্রদেশের খারগোনের বিভিন্ন এলাকায়। মিছিল চলাকালীন সংঘর্ষের জেরে অন্তত ১০টি বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। সংঘর্ষের জেরে পুলিশ সুপার সিদ্ধার্থ চৌধরি-সহ ১২ জনেরও বেশি জখম হয়েছেন। পরিস্থিতি সামাল দিতে খারগোনের বেশ কিছু অংশে কারফিউ জারি করেছে প্রশাসন।

খারগোনের জেলা কালেক্টর অনুগ্রহ পি জানিয়েছেন, রবিবার রামনবমী উপলক্ষে তালাব চক এলাকা থেকে একটি মিছিল বের হয়েছিল। সেই মিছিলটি ৫০০ মিটার এগোতেই হঠাৎই উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাসের শেলও ফাটানো হয়। সূত্রের খবর, মিছিল চলাকালীন একটি উসকানিমূলক গান বাজানোর বিরোধিতা করলে তালাব চক মসজিদের কাছে সংঘর্ষ শুরু হয়। ঘটনার ভিডিওতে দেখা গেছে, একদল জনতা মসজিদ এবং তার আশেপাশে থাকা বাড়িগুলি লক্ষ্য করে পাথর ছুঁড়ছে।

আরও পড়ুন- ‘ফের আছড়ে পড়তে পারে করোনার ঢেউ’, দেশবাসীকে সতর্ক থাকতে পরামর্শ প্রধানমন্ত্রীর

খারগোনের কালেক্টর আরও জানান, তালাব চকে সংঘর্ষের পরপরই আশেপাশের এলাকাগুলিতেও উত্তেজনা ছড়িয়ে পড়ে। কাজিপুরা-সহ বিভিন্ন এলাকায় সংঘর্ষ শুরু হয়ে যায়। বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। খারগোন শহর থেকে ৬০ কিলোমিটার দূরে পার্শ্ববর্তী বারওয়ানি জেলার সেধওয়া ব্লকেও একই রকম সংঘর্ষ এবং পাথর ছোড়ার ঘটনা ঘটেছে।

খারগোনে রামনবমীর মিছিল ঘিরে চলা সংঘর্ষ থামাতে গিয়ে চোট পেয়েছেন পুলিশ সুপার সিদ্ধার্থ চৌধরি। এপ্রসঙ্গে কালেক্টর অনুগ্রহ পি জানান, তাঁর পায়ে আঘাত লেগেছে। তবে সেই ক্ষতটি বুলেটের কিনা তা এখনও নিশ্চিত করা যায়নি।

রবিবার রাতে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে খারগোনের কংগ্রেস বিধায়ক রবি যোশি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, “পুলিশের অদক্ষতার জেরেই এই ঘটনাটি ঘটেছে। এত বড় ঘটনা ঘটার পরেও ঘটনাস্থলে পুলিশ ছিল না। আমি কালেক্টরকে এলাকায় শান্তির পরিবেশ নিশ্চিত করতে যথোপযুক্ত ব্যবস্থা নিতে আবেদন করেছি। তবে ঠিক কী কারণে ঘটনাটি ঘটেছে তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার নয়।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 10 houses burnt many hurt in madhya pradesh city curfew imposed