scorecardresearch

বড় খবর

সফল অ্যাঞ্জিওপ্লাস্ট! পুনর্জন্ম শতায়ু পার বৃদ্ধার

অসাধ্য সাধণ করল চিকিৎসকরা!

07-year-old undergoes angioplasty, Madhya Pradesh, Ahmedabad, Gujarat, Dr Keyur Parikh, Marengo CIMS Hospital, Ahmedabad news, Gujarat news
প্রতীকী ছবি

অসাধ্য সাধন করল চিকিৎসকরা। ১০৭ বছর বয়সী এক মহিলার অ্যাঞ্জিওপ্লাস্ট করা হল মধ্যপ্রদেশের এক হাসপাতালে।  আর তাতেই মিলেছে সাফল্য। দিব্যি সুস্থ রয়েছেন রোগী। আগামী কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে তাকে। তার পরেই হাসপাতাল থেকে বাড়ির পথে রওনা দেবেন মধ্যপ্রদেশের এই মহিলা।

মঙ্গলবার আহমেদাবাদে একটি প্রেস কনফারেন্সে, ডাঃ কেয়ুর পারিখ, ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট এবং ম্যারেঙ্গো সিআইএমএস হাসপাতালের চেয়ারম্যান বলেন, “১০৭ বছর বয়সী ওই মহিলা হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তাঁর দ্রুত অ্যাঞ্জিওপ্লাস্টের প্রয়োজন ছিল কিন্তু বয়সে কারণে আমরা চিন্তিত ছিলাম। পরে আমাদের হাসপাতালের তরফে বিষয়টিকে একটা চ্যালেঞ্জ হিসাবে নেওয়া হয়”।

আরও পড়ুন: ইতিহাসে প্রথম! এক ট্রায়ালেই ভ্যানিশ ক্যানসার, অসাধ্য সাধন চিকিৎসকদের

আমরা ওই মহিলার অ্যাঞ্জিওপ্লাস্ট করি এবং সফল হই। স্টেন্ট প্রতিস্থাপন করা হয় মহিলার শরীরে।  এটা একটা মিরাকেল আমাদের কাছে। ওনার প্রাণ ফিরিয়ে দিতে পেরে আমরা খুবই খুশি। আগামী কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে রোগীকে তার পরই ছেড়ে দেওয়া হবে ওই মহিলাকে। তিনি আরও বলেন “রোগীর প্রাণ বাঁচাতে আমাদের এই ঝুঁকি নিতেই হত”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 107 year old undergoes angioplasty successfully