বড় খবর

কেন্দ্রের বড় ঘোষণা, নতুন বছরের পয়লাই কৃষকদের অ্যাকাউন্টে ঢুকবে ২০০০ টাকা

আগামী ১ জানুয়ারি বেলা ১২ টা ৩০ মিনিটে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির কিস্তির টাকা দেবেন নরেন্দ্র মোদী।

10th installment of PM-Kisan scheme to farmers accounts on January 1
ছোট কৃষকদের রক্ষায় মোদী সরকারের উদ্যোগ পিএম কিষাণ প্রকল্প।

নতুন বছরের পয়লা দিনই প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের দশম কিস্তির টাকা পাবেন কৃষকরা। প্রধানমন্ত্রীর দফতরের তরফে বুধবার এই ঘোষণা করা হয়েছে। বিবৃতিতে উল্লেখ, ২০ হাজার কোটি টাকা দেশের ১০ কোটি কৃষকের অ্যাকাউন্টে পৌঁছে যাবে। তৃণমূল স্তরের কৃষকদের ক্ষমতায়নের সংকল্পের যে প্রতিশ্রুতি তা রক্ষা করা হচ্ছে বলেও দাবি করা হয়েছে ওই বিবৃতিতে।

প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ১ জানুয়ারি বেলা ১২ টা ৩০ মিনিটে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির কিস্তির টাকা দেবেন নরেন্দ্র মোদী। গত বছর ২৫ ডিসেম্বর কৃষকদের অ্যাকাউন্ট টাকা জমা পড়েছিল। সেদিন প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির আওতায় ১৮,০০০ কোটি টাকা দেওয়া হয়েছিল। সেই সময় ৯ কোটি কৃষকের অ্যাকাউন্টে ডিসেম্বর-মার্চ কিস্তির টাকা পড়েছিল।

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পে কৃষকরা প্রতিবছর চারমাস অন্তর তিন কিস্তিতে ৬ হাজার করে টাকা পাবেন। প্রতি কিস্তিতে পাবেন ২ হাজার করে। পিএমও-র দেওয়া পরিস্খ্যান অনুযায়ী এই প্রকল্পে এখনও ১.৬ লক্ষ কোটি টাকা কৃষকদের অ্যাকাউন্টে চলে গিয়েছে।

Read in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 10th installment of pm kisan scheme to farmers accounts on january 1

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com