scorecardresearch

বড় খবর

মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঝলসে মৃত ৮ ভারতীয় শ্রমিক

এই ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঝলসে মৃত ৮ ভারতীয় শ্রমিক
বৃহস্পতিবার মালদ্বীপের রাজধানী মালেতে ভিনদেশী শ্রমিকদের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১১ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার মালদ্বীপের রাজধানী মালেতে ভিনদেশী শ্রমিকদের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১১ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। বাড়ির নীচ তলায় একটি গ্যারেজে প্রথমে আগুন লাগে। সেখান থেকেই আগুন ওপরের তলায় ছড়িয়ে পড়ে।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন যে আগুনের গ্রাসে একটি ভবনের উপরের তলা সম্পূর্ণ ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখান থেকে ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে নিচতলার গাড়ির গ্যারেজ থেকে আগুন ছড়িয়ে পড়ে। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন টানা চার ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।  

দমকল বিভাগের একজন আধিকারিক বলেন, ‘আমরা এখন পর্যন্ত ধ্বংসস্তূপ থেকে ১১টি মৃতদেহ উদ্ধার করেছি। আগুন নেভাতে প্রায় চার ঘণ্টারও বেশি সময় লেগেছে’। পুলিশ সূত্রে খবর, ‘নিহতদের মধ্যে আট জন ভারতীয় ও একজন বাংলাদেশি নাগরিক রয়েছেন। মালদ্বীপে ভারতের রাষ্ট্রদূতের কাছ থেকেও এই বিষয়ে একটি টুইট বার্তাও মিলেছে। সাহায্যের জন্য একটি ফোন নম্বরও উল্লেখ করা হয়েছে তাতে।

মালদ্বীপের ভারতীয় দূতাবাস দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে। মালদ্বীপে ভারতীয় হাইকমিশন অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করেছে, “আমরা মালেতে মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় গভীরভাবে শোকাহত, অগ্নিকাণ্ডের ঘটনায় ৮ ভারতীয় সহ বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। ভারতীয় দূতাবাস ঘটনার ওপর নজর রাখছে। স্থানীয় প্রশাসনের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রেখে চলছে। যে কোন সহায়তার জন্য, ভারতীয় দূতাবাস -এর সঙ্গে যোগাযোগ করুন”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 11 killed including 8 indians in huge maldives fire relief work ongoing