scorecardresearch

বড় খবর

১১ পাক হিন্দু শরণার্থীর দেহ উদ্ধার রাজস্থানে

রাজস্থানের যোধপুরে রবিবার সকালের এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে।

প্রতীকী ছবি

পাকিস্তান থেকে এ দেশে আস হিন্দু শরণার্থী পরিবারের ১১ জনের দেহ উদ্ধার করল পুলিশ। রাজস্থানের যোধপুরে রবিবার সকালের এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে। তবে ‌ওই পরিবারের একজন জীবিত রয়েছেন। দেচু এলাকার লোডটা গ্রামে বাড়ির কাছেই সেই ব্যক্তির খোঁজ মিলেছে। সেখানেই ওই পরিবারের বসবাস।

পরিবারের বাকি ১১ জনের মৃত্যু কীভাবে হল? জীবিত সেই ব্যক্তি এই বিষয়ে কিছুই জানেন না বলে পুলিশকে জানিয়েছেন। পুলিশ সুপার রাহুল ভরত বলেন, ‘জীবিত ব্যক্তি কিছু জানেন না বলে দাবি করেছেন। মনে হয় রাতেই কিছু হয়েছে।’ পুলিশ সপারের কথায়, খামারের বাইরে রাসায়নিক মিলেছে। সবাই মিলে কোনও রাসায়নিক খেয়ে থাকতে পারেন।

জানা গিয়েছে, ওই পরিবার আগে পাকিস্তানে বসবাস করত। ভিল সম্প্রদায়ের ওই পরিবারের সদস্যরা ভারতে এসে কৃষিকাজের জন্য ওই খামারটি ভাড়া নেয়। পরে সেখানেই একটি ঘরে তাঁরা থাকতেন।

‘মৃতদের কারও শরীরেই কোনও ক্ষত দেখা যায়নি। তবে সব ক’টি দেহই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ফরেসন্সিক বিশেষজ্ঞরাও মৃত্যুর কারণ খুঁজছেন। যে খামার থেকে মৃতদের উদ্ধার করা হয়েছে সেখানে পুলিশ কুকুর এনেও তল্লাশি চালানো হয়। তবে তেমন কিছু নজরে পরেনি পুলিশের।’ এমনটাই জানিয়েছেন পুলিশ সুপার। তবে প্রাথমিক তদন্তে মনে হচ্ছে, পারিবারিক গোলমালের জের এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। যদিও পরিবারের একমাত্র জীবিত সদস্যকে জেরা করে এই মৃত্যুর কারণ খোঁজার চেষ্টা চালাচ্ছে রাজস্থান পুলিশ।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 11 pakisthan hindu migrants dead body rajasthan