বড় খবর

PM Cares-এর একাধিক ভেন্টিলেটর ‘ত্রুটিযুক্ত’, কেন্দ্রের কাছে জবাব চাইল আদালত

একাধিক সংবাদ মাধ্যমে এই ঘটনাটি প্রকাশিত হওয়ার পরই নড়েচড়ে বসে উচ্চ আদালত।

কোভিড আবহে মহারাষ্ট্রে অক্সিজেন সঙ্কট মেটাতে পিএম কেয়ার্স তহবিল থেকে একাধিক ভেন্টিলেটর দেওয়া হয়েছে।কিন্তু মারাঠওয়াদা অঞ্চলে সরবরাহ করা ১৫০টি ভেন্টিলেটরের ১১৩টি ভেন্টিলেটর ত্রুটিপূর্ণ হওয়ায় প্রশ্নের মুখে উঠেছে কেন্দ্রের ভূমিকা।

মঙ্গলবার বম্বে হাইকোর্টের আওরঙ্গবাদ বেঞ্চের তরফে বলা হয়েছে যে এই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে এবং প্রতিকারের জন্য কেন্দ্রীয় সরকারের আইনজীবীকে নির্দেশ দেওয়া হয়েছে।

একাধিক সংবাদ মাধ্যমে এই ঘটনাটি প্রকাশিত হওয়ার পরই নড়েচড়ে বসে উচ্চ আদালত। পিএম কেয়ার্স ফান্ড থেকে পাঠানো ১৫০টি ভেন্টিলেটরের মধ্যে ১১৩টি ‘নষ্ট’, এখনও ৩৭টি খোলা বাকি। হাইকোর্টের তরফে অতিরিক্ত সলিসিটার জেনারেল অজয় জি তালহারকে বলা হয় যে, ‘ভেন্টিলেটর জীবন রক্ষাকারী যন্ত্র। কিন্তু এই ত্রুটিযুক্ত মেশিনগুলি রোগীদের জীবনকে ঝুঁকিতে ফেলতে পারে। তাই অবিলম্বে সমাধানের ব্যবস্থা করুন।’

রাজ্য সরকারের প্রতিনিধিত্বকারী চিফ পাবলিক প্রসিকিউটর ডি আর কালে আওরঙ্গাবাদের সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের (জিএমসিএইচ) ডিন কর্তৃক প্রধানমন্ত্রী কেয়ার্স তহবিলের মাধ্যমে প্রাপ্ত ১৫০ টি ভেন্টিলেটর সম্পর্কিত নথিগুলির সংকলন জমা দিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 113 of 150 supplied pm cares ventilators defective bombay hc ask centre to explain

Next Story
মুখে মাস্ক-শারীরিক দূরত্বের বালাই নেই, মাঝ আকাশে বিয়ে করে বিপাকে নবদম্পতি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com