বন্দে ভারত মিশন: ঢাকা থেকে ফেরানো হল ১২৯ ভারতীয়কে

"ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে খুব সুন্দরভাবে এই গোটা প্রক্রিয়াটি পরিচালনা করা হয়েছে। আমি ভারতীয় দূতাবাস এবং ভারত সরকারকেও আন্তরিক ধন্যবাদজ্ঞাপন করতে চাই।"

By:
Edited By: Pallabi Dey New Delhi  May 9, 2020, 8:21:38 PM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিদেশের মাটিতে কার্যত বন্দী হয়ে ছিলেন ভারতীয়রা। এদিকে কোভিড সংক্রমণ রুখতে দেশে লকডাউন জারি হলেও প্রবাসে আটকে পড়া ভারতীয়দের পর্যায়ক্রমে দেশে ফিরিয়ে আনছেন নরেন্দ্র মোদী সরকার। শনিবারই বাংলাদেশ থেকে ফেরানো হল ১২৯ জন ভারতীয়কে। এদিন ঢাকা থেকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন যাত্রীরা। সেখানে তাঁদের স্বাস্থ্যপরীক্ষাও করা হয়।

করোনার জেরে পড়শি দেশে ঘরবন্দি হওয়ার পর থেকেই দেশের ফেরার জন্য মরিয়া ছিলেন সকলেই। এদিন দিল্লিতে ফিরে এক যাত্রী বলেন, “ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে খুব সুন্দরভাবে এই গোটা প্রক্রিয়াটি পরিচালনা করা হয়েছে। আমি ভারতীয় দূতাবাস এবং ভারত সরকারকেও আন্তরিক ধন্যবাদজ্ঞাপন করতে চাই। দিল্লিতে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে পরিবারের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে আছি।”

তবে শুধু বাংলাদেশ থেকে নয়, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, কুয়েত থেকেও ভারতীয়দের নিয়ে আসার জন্য পাঠান হচ্ছে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান।

প্রসঙ্গত গত ৭ মে প্রথম কেরালা থেকে সংযুক্ত আরবআমীরশাহীর উদ্দেশে পাঠান হয় বিমান। এরপর বন্দে ভারত মিশনের আওতায় অন্যান্য দেশ থেকেও ফিরিয়ে আনার কাজ শুরু করে কেন্দ্রীয় সরকার।

দিল্লি বিমানবন্দরে দেশে ফেরা ভারতীয়রা। এক্সপ্রেস ফটো- তাশি তোবজিয়াল

আজ লন্ডনের উদ্দেশে মুম্বাই থেকে রওনা দিয়েছে একটি বিমান। ১৫ তারিখ অবধি একের পর এক বিমান পাঠানো হবে ব্রিটেনে। এই মুহুর্তে করোনায় মৃত্যু সংখ্যায় বিশ্বে দ্বিতীয় স্থানে ব্রিটেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

129 indians stranded in dhaka arrive delhi today

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X